×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

একধাক্কায় সস্তা হতে পারে LPG গ্যাস সিলিন্ডারের দাম! ২২ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা কেন্দ্র সরকারের

পুজোর মাসে মধ্যবিত্তদের নাজেহাল অবস্থা হয় তাই তাদের কথা ভেবেই এক বড়সড় সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় সরকার

পেট্রোল ডিজেলের দাম তো উর্ধ্বমুখী স্বাভাবিকভাবেই তাই দু চাকার মোটরসাইকেলে যাতায়াত করা মধ্যবিত্ত জনতাদের এমনিতেই চিন্তার শেষ নেই। মাসের শেষে হাতটান প্রায়ই হতেই থাকে। তার সাথেই কয়েকমাসে তাল মিলিয়ে বেড়েছে রান্নার গ্যাসের দামও সব মিলিয়ে নাজেহাল মধ্যবিত্তের জীবন।

সরকারি তেল কোম্পানিগুলি প্রতি মাসেই প্রথম তারিখে গ্যাসের সিলিন্ডারের দাম ঠিক করে তাই প্রতি মাসে শুরুতেই অজানা শঙ্কা কাজ করে যে ফের রান্না গ্যাসের দাম বাড়বে না তো! তবে এবার মাসের মাঝেই মিললো আমজনতার জন‍্য সুখবর। পুজোর পর সাধারণ মানুষের কথা ভেবে বড়সড় সিদ্ধান্ত নেওয়ার পথে এবার কেন্দ্রীয় সরকার।

এমনিতেই পুজোর মাসে মধ্যবিত্তদের নাজেহাল অবস্থা হয় তাই তাদের কথা ভেবেই এক বড়সড় সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় সরকার। সাম্প্রতিক খবর গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে তেল সংস্থাগুলিকে রিলিফ প্যাকেজ দেওয়ার সিদ্ধান্তই নেওয়া হয়েছে। এরপরে অবশ্যই গ্যাস ও জ্বালানির দাম কিছুটা হলেও কমবে।

তেল সংস্থাগুলি দীর্ঘদিনের ধরেই দাবী ছিল যে এলপিজি গ্যাস সিলিন্ডার খুচরো বিক্রি করায় লোকসান হচ্ছে এই কারণেই কেন্দ্রের কাছে 30 হাজার কোটি টাকা দাবি করেছিল তারা।‌ গত বুধবার সেই দাবি মেনে নিয়ে ২২ হাজার কোটি টাকা দেওয়ার ব্যাপারে গ্রীন সিগন্যাল দিয়েছে সরকার। আর এই থেকেই বিশেষজ্ঞদের ধারণা এর ফলে গ্যাস সিলিন্ডারের দাম আর বাড়বে না বরং কমতেই পারে। মোদি সরকারের এমন সিদ্ধান্তে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন আমজনতা।

প্রসঙ্গত কলকাতা শহরে বর্তমানে ঘরোয়া LPG সিলিন্ডারের দাম রয়েছে 1079 টাকা মুম্বাইতে রয়েছে 1052 টাকা আর নয়া দিল্লি চেন্নাইতে যথাক্রমে 1053 ও 1068 টাকা।