সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সু" />সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সু" />সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সু" />সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সুবিধার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। উৎসবের সময়ে " />
×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

পুজোর আগেই রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন?

ফের আজ, বুধবার লোকাল ট্রেন চালানোর আর্জি জানিয়ে রাজ্যকে চিঠি পাঠালো পূর্ব রেল।

সামনেই উৎসবের মরসুম। আর এইসময় সাধারণ মানুষের সুবিধার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। উৎসবের সময়ে এই বিশেষ ট্রেনগুলি কলকাতা, পটনা, বারাণসী, লখনউয়ের মতো নির্দিষ্ট কয়েকটি গন্তব্যে চলাচল করবে। এই স্পেশ্যাল ট্রেনগুলি চলবে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। করোনা আবহের মধ্যেও এই ট্রেনগুলি চালানোর ফলে মানুষের অনেকটাই সুবিধা হবে।

তবে স্পেশাল ট্রেন চললেও চালু হচ্ছে না লোকাল ট্রেন। তাই মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চয় হচ্ছে। পুজোর মুখে লোকাল ট্রেন চালু নিয়ে দাবি আরও বাড়ছে। তাই ফের আজ, বুধবার লোকাল ট্রেন চালানোর আর্জি জানিয়ে রাজ্যকে চিঠি পাঠালো পূর্ব রেল।

আজ, অর্থাৎ  বুধবার পূর্ব রেলের জেনারেল ম্যানেজার রাজ্যের ডেপুটি চিফ সেক্রেটারিকে লিখিতভাবে জানিয়েছেন যে, যাত্রীরা লোকাল ট্রেন চালানোর দাবি জানাচ্ছে। পুজোর মুখে এই দাবি আরও বাড়ছে। অনেক জায়গাতে বিক্ষোভের ফলে রেলের সম্পত্তি নষ্ট হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব রাজ্য-রেল বৈঠক করে কবে থেকে কতগুলি লোকাল ট্রেন চালানো যায়, তা আলোচনা করে ঠিক করা হোক। এমনটাই এই চিঠিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রেলের পক্ষ থেকে আগেই উৎসবের মরসুমে ২০০ টি স্পেশ্যাল ট্রেন চালানোর কথা বলা হয়েছিল। তবে বিভিন্ন জোনের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবার কথা জানানো হয়েছিল। আর এরপর মঙ্গলবার ১৫৮ জোড়া অর্থাৎ ৩৯২ টি স্পেশ্যাল ট্রেন চালানোর ঘোষণা করা হল। যার মধ্যে বাংলা পেল ৬৬ টি। এই ৬৬ টি ট্রেন হাওড়া, শিয়ালদহ, কলকাতা, সাঁতরাগাছি, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে। এই ট্রেনগুলি ঘন্টায় ৫৫কিলোমিটার বেগে চলবে।