×

বিরাট সুখবর সূরাপ্রেমীদের জন্য! এবার মদের শপিং মল খুলতে চলেছে কলকাতায়

আগামী 15ই সেপ্টেম্বর থেকে দেশি মদের দাম বাড়তে পারে প্রায় 20 শতাংশ

সূরাপ্রেমীদের জন্য সুখবর। প্রথমবারের জন্য রাজ্যে তৈরি হতে চলেছে মদের শপিং মল। আর এই শপিংমল তৈরি হতে চলেছে কলকাতার প্রাণকেন্দ্র। যে কোন বিশেষ দিন বা কোনো আনন্দ উৎসব, সর্বক্ষেত্রে বিরাট পরিমাণে মদ বিক্রি হতে দেখা যায় রাজ্য জুড়ে। করোনা পরিস্থিতি কালেও লকডাউনের পর মদ বিক্রির এক বিশাল অংক চোখে পড়েছিল সকলের। বলাবাহুল্য রাজ্যের অর্থনীতিতে এক বিশাল জায়গা দখল করে রয়েছে এই মদ।

তবে এবার নিজের পছন্দ মত মদ কিনতে পারবেন সকলে সাজানো গোছানো শপিংমল থেকেই। এই শপিং মলটি শুধুমাত্র মদ বিক্রির জন্যই তৈরি করা হচ্ছে। জানা গেছে, আগামী বছরের দুর্গা পুজোর আগেই ওপেনিং হয়ে যাবে শপিং মলটির। বিভিন্ন ব্রান্ডের সুরায় সজ্জিত থাকবে মলটি।

জানা গেছে মলটি কলকাতায় পার্ক সার্কাস সংলগ্ন এজিসি বোস রোডের উপর খোলা হবে। এই শপিং মলটি একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে খোলা হচ্ছে। তবে পূর্ব ভারতে এটি হতে চলেছে প্রথম মদের শপিংমল। পূর্বভারতে এটি প্রথম মল হলেও ভারতে আরও একটি জায়গায় এই শপিংমল রয়েছে যা হলো ব্যাঙ্গালোরে।

আবগারি দপ্তর সূত্রে জানানো হয়েছে যে, আগামী 15ই সেপ্টেম্বর থেকে দেশি মদের দাম বাড়তে পারে প্রায় 20 শতাংশ। হুইস্কিতে যে স্পিরিট ব্যবহার করা হয়ে থাকে এবার থেকে দেশি মদেও সেই স্পিরিট ব্যবহার করা হবে, যার ফলে বাড়বে দেশি মদের দাম। অন্যদিকে বিদেশি মদের দামও বাড়তে পারে প্রায় 7 থেকে 10 শতাংশ। তবে নবান্ন সূত্রে জানানো হয়েছে, আবগারি বিধিতে কিছু পরিবর্তন আনায় রাজ্যে শপিংমল খোলা সম্ভব হচ্ছে। কিন্তু মদ বিক্রি সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ বহাল থাকবে।