দেশনিউজ

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই পাবেন ১ লক্ষ টাকা বেতন, সুখের চাকরি দিচ্ছে এই সংস্থা

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই পেয়ে যাবেন ১ লক্ষ টাকা পারিশ্রমিক! শুনে অবাক হয়ে যাচ্ছেন তো? এটাই সত্যি।

অনেক মানুষ আছেন যাঁরা ঘুমোতে খুব ভালোবাসেন। এমনকি ঘুমের কোনো প্রতিযোগিতা হলে তাঁরা প্রথম হতে পারবেন। এর পাশাপাশি ঘুমিয়ে ঘুমিয়ে টাকা ইনকাম করার স্বপ্ন অনেকে দেখেন। এবার এই সমস্ত ব্যক্তিদের স্বপ্ন পূরণ হতে চলেছে। বিষয়টা একটু খোলসা করেই বলা যাক। ওয়েকফিট’ (Wakefit) নামের একটি সংস্থা একটি বিশেষ ইন্টার্নশিপ প্রোগ্রাম শুরু করেছে। সেখানে বলা হয়েছে প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই পেয়ে যাবেন ১ লক্ষ টাকা পারিশ্রমিক!

শুনে অবাক হয়ে যাচ্ছেন তো? এটাই সত্যি। সম্প্রতি ‘ইনসমনিয়া’ ভুগছেন এমন বহু মানুষকে এই সমস্যা থেকে রেহাই দিতেই এই বিশেষ উদ্যোগ নিয়েছে সংস্থাটি। সংস্থার তরফে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে, এই কাজটি হবে ১০০ দিনের। এই ওয়েবসাইট একটি বিজ্ঞাপনও প্রকাশ করেছে। বিজ্ঞাপনে ওই সংস্থা লিখেছে, ‘আপনি কি রাতে টিভি না দেখে তার পরিবর্তে ৯ ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনিই হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা এই মানুষেরই খোঁজ করছি।’

এই চাকরির জন্য কি কি শর্ত দেওয়া হয়েছে, জেনে নিন-

১) এমন প্রার্থী প্রয়োজন যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। যিনি যখন-তখন যেমন তেমন পরিবেশেই সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়তে পারেন।

২) সঠিক সময়ে ঘুমাতে হবে। বেশি রাত পর্যন্ত জেগে না থেকে ঘুমাতে হবে। এর পাশাপাশি ওই ব্যক্তিকে নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করে যে ঘুমাতে পারবে। সব কিছু দূরে রেখে শুধুই আরামে খালি ঘুমাতে হবে।

৩) এছাড়া আরেকটি বিশেষ শর্ত দেওয়া হয়েছে, সেটি হল- ইন্টার্নদের ঘুমাতে হবে ওয়েকফিটের দেওয়া ম্যাট্রেসে। স্লিপ ট্র্যাকারের মাধ্যমে তাদের ঘুমের নানা দিক লক্ষ্য রাখা হবে। সেই অনুযায়ী ভাল ঘুমানোর পরামর্শ দিতে কাউন্সেলিং সেশনও থাকবে।

তাহলে আর বেশি দেরি করবেন না, আজই ওয়েবসাইটে গিয়ে আবেদন করে ফেলতে পারেন।

Tags

Related Articles

Close