অর্থনীতিনিউজ

মাত্র ১৫০ টাকায় LIC-র দুর্দান্ত পলিসি, মিলবে ১৯ লক্ষ টাকা

দেশের লক্ষ লক্ষ মানুষের ভরসার জায়গা দেশের সবচেয়ে বড় জীবন বীমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া। আমজনতার কথা মাথায় রেখে একাধিক চমকপ্রদ পলিসি চালায় এল.আই.সি৷ জীবন বীমা পলিসিতে ইনভেস্ট করে একাধিক সুবিধা পেয়ে থাকেন এল.আই.সি.-র গ্রাহকেরা৷ বর্তমান সময়ে করোনা অতিমারীর পর ইনভেস্টমেন্ট প্ল্যানিংয়ের ভাবনা মাথায় এলে সবার আগে চিন্তা ভাবনা হয় সন্তানের ভবিষ্যতের।

সন্তানের পড়াশোনা হোক বা বিয়ে বা অন্যান্য খরচ; ভবিষ্যতের সঞ্চয়ের কথা মাথায় রেখে বিভিন্ন স্কিমে টাকা ইনভেস্টের জন্য আমজনতার প্রথম পছন্দ আজও সেই এলআইসি। এবার এমনই এক দুর্দান্ত নতুন স্কিম স্কিম নিয়ে এসেছে ভারতীয় জীবন বিমা নিগম যার পোশাকি নাম ‘নিউ চিলড্রেনস মানি ব্যাক প্ল্যান’৷

এলআইসি-র এই নতুন প্ল্যানের সময়সীমা ২৫ বছর। এই প্ল্যানের সুবিধানুযায়ী, পলিসিহোল্ডারের বয়স ১৮, ২০ ও ২২ বছর হলে পলিসির বেসিক সাম ইন্স্যুয়র্ডের ২০-২০ শতাংশ টাকা দেবে এল‌আইসি৷ পলিসি হোল্ডারের ২৫ বছর পূর্ণ হলে পলিসির বাকি ৪০ শতাংশ টাকা দেওয়া হবে। পলিসির বাকি পরিমাণের সঙ্গে সঙ্গে দেওয়া হবে সমস্ত রকমের বকেয়া বোনাসও। যা পাওয়া যাবে পলিসি ম্যাচিউর হওয়ার সময়।

একনজরে বিমার কি পয়েন্টস্ :
* পলিসি করার জন্য পলিসি হোল্ডারের ন্যূনতম বয়স হতে হবে ০।
* পলিসি করার জন্য পলিসি নিতে ইচ্ছুক গ্রহীতার অধিকতম বয়স হওয়া যাবে ১২ বছর।
* বিমার ন্যূনতম পরিমাণ ১০০০০ টাকা।

Tags

Related Articles

Close