×

CAA-NRC সমর্থনে শহীদ মিনারের সভায় অমিত শাহ

দেবপ্রিয়া সরকার : বেশ কিছুদিন যাবৎ CAA-NRC নিয়ে বেশ অরাজকতা চলছে। CAA নিয়ে তুমুল বিরোধিতা তৃণমূলের। বিধ্বস্ত সমগ্র দিল্লি। এই পরিস্থিতিতে CAA-NRC সমর্থন জানিয়ে আজ কলকাতায় শহীদ মিনারের সভায় উপস্থিত হয়েছেন অমিত শাহ। সমগ্র দেশ জুড়ে CAA নিয়ে বিক্ষোভ চললেও CAA কে আঁকড়ে ধরতে চাইছে বিজেপি। পুরভোটে CAA কে হাতিয়ার হিসেবে নিয়ে এগোনোর চিন্তা বিজেপির। অন্যদিকে বিরোধী দল তৃণমূল CAA এর চরম বিরোধিতা করছে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় CAA যাতে কার্যকর না হয় সে নিয়ে অনড় রয়েছে প্রশাসনে। তবে বিধানসভায় CAA পাশ হয়েছে। সেই নিয়েই নাগরিকত্বের আইন সঠিক ভাবে বোঝানোর জন্যই আজ কলকাতায় অমিত শাহ। এছাড়া বিরোধী দলের বিরুদ্ধে অমিত সহ অভিযোগ এনেছেন যে CAA নিয়ে দেশের নাগরিকদের ভুল বোঝানো হচ্ছে।

সেই ভুল ধারনার সংশোধনেই আজ শহীদ মিনারে সভার আয়োজন। CAA নিয়ে দেশজুড়ে যে বিক্ষোভ তার জন্য বিরোধীদলের দিকেই আঙুল তুলেছেন অমিত শাহ। আগামী এপ্রিলেই রাজ্যে পুরভোটের সম্ভাবনা। অর্থাৎ ২০২১-এ বিধানসভার লড়াই। তাই আজকের সভায় ভোটের রণকৌশল নিয়েও বার্তা দিয়েছেন অমিত শাহ। শহীদ মিনারের সভা ছাড়াও আরো অনেক কাজে কলকাতায় এসেছেন অমিত শাহ। গত শুক্রবার ভুবনেশ্বরে নিরাপত্তা বৈঠকে মুখোমুখি হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অমিত শাহ। এছাড়া অমিত শাহ যে কাজগুলি জন্য কলকাতায় এসেছেন তা হল;

তিনি রাজারহাটে এনএসজি কমপ্লেক্সের উদ্বোধন করবেন। সকাল ১০.৪৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছান অমিত শাহ। তারপর ১১.৩০টায় যোগ দেন এনএসজির অনুষ্ঠানে ও CAA সমর্থনে সভায় দুপুর ২.৩০ শহিদ মিনারে। সভা থেকেই কার্যত পুরভোটের প্রচার শুরু করে। বিকেল ৪.০৫ মিনিটে কালীঘাট মন্দিরে যান তিনি। ৫.১৫ থেকে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে সাংগঠনিক রদবদল নিয়ে আলোচনা। আজ রাতেই ৯.৪৫ মিনিটে দিল্লি ফিরবেন অমিত শাহ।

Related Articles