×

চলন্ত ট্রেনে মহিলা কামরার দিকে প্রস্রাবের প্যাকেট ছোড়ার ঝড়! ভয়ানক পরিস্থিতির শিকার মহিলা যাত্রীরা

চলন্ত ট্রেনে ইট-পাটকেল ছোড়ার ঘটনা প্রায়শই শোনা যায়। কিন্তু এবারের ঘটনা চমকে দিয়েছে সবাইকে। গতকাল হোলির দিলে পারসার্কাসে চলন্ত ট্রেনের মহিলা কামরার দিকে ঢিলের সঙ্গে ছোড়া হলো প্রস্রাব ভর্তি প্লাস্টিকের প্যাকেট। ট্রেনের কামরায় প্রস্রাবের প্যাকেট ছোড়ার ভয়াবহ পরিস্থিতির শিকার হয়েছেন একজন মহিলা সাংবাদিক।

হোলির দিনে এই ভয়ানক পরিস্থিতির কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মহিলা সাংবাদিক অদিতি দে। হোলির দিন শিয়ালদহে নিজের কাজ সেরে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওনা দেন তিনি। শিয়ালদহ স্টেশন থেকে সন্ধ্যা ৭:৪৫ শের ডায়মন্ড হারবার লোকালে জালানার পাশের সিটে বসেন তিনি। অদিতি দেবী জানিয়েছেন, ট্রেন শিয়ালদহ স্টেশন ছাড়ার পর পার্কসার্কাসের কবরস্থান লাগোয়া বস্তি থেকে শুরু হয় প্রস্রাবের প্যাকেটের ঝড়। একের পর এক উড়ে আসে প্রস্রাব ভর্তি প্লাস্টিকের প্যাকেট সঙ্গে ইট-পাটকেল।

ট্রেনের জালানায় লেগে প্যাকেটে থাকা নোংরা তরল ছড়িয়ে পড়ে তার চোখে-মুখে শরীরে। শুধু তাই নয় এরপর ছুটে আসে ঢিল। সতর্ক থাকায় অল্পের জন্য আঘাতের হাত থেকে রক্ষা পেয়েছেন তিনি। ভয়ানক এই মহূর্তের কথা শেয়ার করে অদিতি দেবীর প্রশ্ন, ‘‘ইট-পাটকেল বা প্রস্রাবের বদলে যদি অ্যাসিড ছোড়া হত, তা হলে কী হত?’’

শিয়ালদহ এই শাখার ট্রেনের নিত্যযাত্রীদের অভিযোগ, পারসার্কাসের এই এলাকা থেকে ট্রেনের মহিলা কামরার দিকে প্রায়শই কিছুনা কিছু ছোড়া হয়। এই ঘটনার পরে প্রশ্ন উঠছে ট্রেন যাত্রীদের নিরাপত্তা নিয়ে।