কলকাতানিউজরাজ্য

নকল নয়, একদম আসল ২৫ কেজি সোনায় সেঁজে উঠছে মা দূর্গা

Advertisement

বর্তমান পরিস্থিতিতে করোনার কাটাই বিদ্ধ সকলে যার ফলে বাঙালির শ্রেষ্ঠ দুর্গাপুজোতে প্রতি বছরের মতো উৎসবমুখর পরিবেশে ভাটা পড়তে চলেছে। এর আগেই পুজো উদ্যোক্তারা জানিয়েছিলেন পুজোর বাজেট কাটছাঁট করার কথা।

কিন্তু কলকাতার সকলের পছন্দের পুজো হপিং এর ডেস্টিনেশন শ্রীভূমি স্পোর্টিং-ও কি তবে এই বছর আড়ম্বরহীন হতে চলেছে? বাহুবলী থেকে পদ্মাবত সেট একে একে বহু স্থাপত্য স্থান করে নিয়েছে শ্রীভূমির থিমে। এইবছর কি হতে চলেছে!!

না করোনা প্রকোপ এদের থামাতে পারেনি প্রতিবারের মতো এবারও রয়েছে চমক। 25 কিলো সোনার গয়না পড়ে সেজে উঠতে চলেছে শ্রীভূমি দুর্গা প্রতিমা। পরনে থাকছে সোনার মুকুট সোনার হার প্রভৃতি আর এই গয়না তৈরি করেছে সেনকো গোল্ড।

48 বছরের পড়তে চলেছে শ্রীভূমির পুজো। আর এইবারে কেদারনাথ মন্দিরের আদলে গড়ে উঠবে মন্ডপ। মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন মায়ের যে গয়না তৈরি হচ্ছে সেগুলিও কেদারনাথের আদলেই।

কিন্তু করোনা আবহে সর্তকতা অবলম্বন করতে কি কি ব্যবস্থা করা হয়েছে এই বিষয় এ তিনি জানান যারা বাড়িতে বসে প্রতিমা দর্শনের সুযোগ পান তার জন্য ভার্চুয়াল দর্শনের ব্যবস্থা রয়েছে। এছাড়াও পুজোমণ্ডপে থাকবে জায়ান্ট ক্রিন এর ব্যবস্থা যাতে এক জায়গায় বেশি ভিড় না হয়। আজই হতে চলেছে শ্রীভূমির পুজোর উদ্বোধন গতকাল তাই প্রতিমার অঙ্গে পরানো হয়েছে সোনা। সেজে উঠল মা।

Tags

Related Articles

Close