নিউজটেক নিউজ

মনের ভুলেও Google-এ সার্চ করবেন না এই ৫ টি জিনিস, ভুল হলেই টানতে হতে পারে জেলের ঘানি

বর্তমানে আমাদের জ্ঞানের পরিসীমাকে ব্যাপক পরিমাণে বৃদ্ধি করেছে ইন্টারনেটের ব্যবহার। সারা দুনিয়াকে আমাদের হাতের মুঠো এনে দিয়েছে এই ইন্টারনেট। আর দেশ বিদেশ থেকে শুরু করে নানা অজানা তথ্যকে সামনে আনতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল গুগল সার্চ ইঞ্জিন। এই গুগল আমাদের দৈনন্দিন জীবনযাত্রাকে আরও মসৃণ করে তুলেছে। আমাদের নানা অজানা তথ্যকে এনে দিয়েছে আমাদের হাতের মুঠোয়। আমাদের যেকোনো প্রশ্নের উত্তর দিতে সর্বদা হাজির এই গুগল।

প্রতিদিন আমরা গুগলে নানা বিষয়ে সার্চ করে থাকি। তবে আপনি কি জানেন এমন কয়েকটি জিনিস রয়েছে যেগুলি সার্চ করলে আপনি পেতে পারেন শাস্তি। হতে পারে আপনার জেলও। আজকের প্রতিবেদনে যান আপনাদের জানাবো এমনই কিছু জিনিসের কথা, যেগুলি নিয়ে সার্চ করলে আপনার হতে পারে বিপদ।

সেনাবাহিনী সংক্রান্ত সার্চ- যেকোনো দেশের সেনাবাহিনী হল তার সুরক্ষার চাবিকাঠি, যেকোনো দেশ তার সেনাবাহিনী নিয়ে বেশ সচেতন। তাই এই সম্পর্কিত বেশি তথ্য সার্চ করলে আপনার বিরুদ্ধে নেওয়া হতে পারে কঠোর পদক্ষেপ।

অস্ত্রশস্ত্র বিষয়ক সার্চ- বিভিন্ন বেআইনী কাজে অস্ত্র ব্যবহার করা হয়। তাই এই বিষয়ক সার্চ করলে আপনার হতে পারে শাস্তি। বিভিন্ন নিরাপত্তা সংস্থাগুলি সর্বদা নজর রাখে বিভিন্ন ধরনের সার্চ এর উপর। আর অস্ত্র বিষয়ক সার্চ তাদের নজরে এলে আপনার হতে পারে জেলও।

শিশু অপহরণ বিষয়ক সার্চ- ইদানিং শিশু অপহরণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। তাই এই বিষয়ক বিভিন্ন তথ্য গুগলে সার্চ করলে তা আপনার আনতে পারে বিপদ, এর কারণে আপনার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হতে পারে।

হ্যাকিং- হ্যাকিং দুই প্রকারের হয়ে থাকে। এক হল ইথিক্যাল হ্যাকিং এবং দুই হল নন ইথিক্যাল হ্যাকিং,যা বেআইনি হিসেবে গণ্য করা হয়। বর্তমানে ইন্টারনেট ব্যবহার বৃদ্ধির সাথে সাথে হ্যাকিং এর মাত্রা বেড়ে গেছে। তাই এই বিষয়ক বিভিন্ন সার্চ আপনাকে ফেলতে পারে বিপদে।

ভিডিও পাইরেসি- ভিডিও পাইরেসি অবৈধ কার্যকলাপের মধ্যে পড়ে, তাই এই বিষয়ক সার্চ করলে আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে। তাই এই ধরনের সার্চ থেকে বিরত থাকুন।