দেশনিউজরাজনীতি

ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকারকে চরম অসম্মান যুব কংগ্রেসের, ছবি ভাইরাল হতেই উত্তাল গোটা দেশ

Advertisement
Advertisement

ক্রিকেটের ঈশ্বর বলে মনে করা হয় তাঁকে সারা বিশ্বে। ক্রিকেট থেকে অবসর নিলেও তাঁর জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাঁটা দেখা যায়নি। এখনও অর্ধেক ভারতবাসীর চোখের মণি হয়েই রয়েছেন তিনি। তিনি শচীন তেল্ডুলকর। কিন্তু ভগবানতুল্য এই ক্রিকেটার এবার বিতর্কে জড়িয়ে পড়লেন। দেশজুড়ে কৃষক আন্দোলন পরিস্থিতিতে বিখ্যাত পপস্টার রিহানা আর গ্রেটা থুনবার্গের ট্যুইটের পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় একতার বার্তা দেওয়ার পরই নেটিজেনরা তাঁর বিরুদ্ধে বলতে শুরু করেছে। তবে সবকিছু ছাপিয়ে গেল কেরল কংগ্রেসের আচরণ। এই আচরণ মানাল অশ্লীলতাকেও। 

জানা গেছে, শুক্রবার কোচিতে কেরল যুব কংগ্রেসের একদল সদস্য আন্দোলনকারী কৃষকদের সমর্থনে শচীনের ছবি নিয়ে একটি মিছিল করেন। সেখানে শচীন তেল্ডুলকরের ছবিতে কালো রঙের তেল ঢালা হয় এবং পোস্টার কাট আউটটি ছিঁড়ে ফেলে হয় বলেও অভিযোগ।

শচীন ভক্তরা কেরল কংগ্রেসের এই আচরণের নিন্দা জানিয়েছেন। তাঁদের কথা অনুযায়ী, ক্রিকেটের ভগবানকে চূড়ান্ত অপমান করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইট করেছিলেন মার্কিন পপস্টার রিহানা এবং এরপরই দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন নিয়ে একে একে মুখ খুলতে থাকেন আন্তর্জাতিক স্তরের সেলিব্রিটিরাও। এহেন পরিস্থিতিতে বিদেশমন্ত্রক ভারত বিরোধী প্রচার না করার আবেদন জানিয়েছে সোশ্যাল মিডিয়ায়। দিনের শেষে সেই কেন্দ্রীয় সরকারের পোস্টের পাশে দাঁড়িয়েই একতার বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন শচীন তেন্ডুলকর। সেখানে লেখা আছে, ‘ভারতের বিষয়ে সমস্ত সিদ্ধান্ত ভারতীয়রাই নেবে।’ এরপর থেকেই একদল নেটিজেন শচীনের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন। অনেকেই জানতে চান, কৃষক আন্দোলন নিয়ে তাঁর মতামতের কথা। তবে তারপর থেকেই মাস্টার ব্লাস্টার বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন।

Related Articles