রয়েল এনফিল্ডকে টেক্কা দিতে বাজার কাঁপাতে আসতে চলেছে Kawasaki W175, লঞ্চ হবে অত্যন্ত সস্তা দামে

এই বাইকটি মোট 135 কেজি ওজনে লঞ্চ হতে চলেছে যা এই বাইকটিকে কোম্পানির সব থেকে হালকা রেঞ্জের বাইকে পরিণত করবে

ভারতীয় বাইক মার্কেটে রেট্রো লুকের দিক থেকে রয়েল এনফিল্ডকে জয় করতে পারেনি কেউ। ভারতীয় নতুন প্রজন্মের কাছে রয়েল এনফিল্ড হল একটি ইমোশান। তবে আকাশছোয়া মূল্যের কারণে এই বাইকটি অনেকেই কিনতে পারেন না। তবে সেই সকল মধ্যবিত্ত গ্রাহকদের কথা মাথায় রেখেই এইবার রয়াল এনফিল্ড এর সাথে কম্পিটিশন করতে বাজারে আসছে Kawasaki W175!

সম্প্রতি রেট্রো লুকের এই স্টাইলিশ বাইক এর টিজার লঞ্চ করা হয়েছে যা দেখে রীতিমতো পাগল হয়ে গিয়েছেন বাইক প্রেমীরা। মনে করা হচ্ছে,এই বাইকটি ভারতীয় বাজারে লঞ্চ করা হলে প্রবল প্রতিযোগিতার মুখে পড়বে রয়েল এনফিল্ড। যদিও রেট্রো বাইক হওয়ার দরুন বিশেষ কিছু আধুনিক ফিচারস পাওয়া যাবেনা এই বাইকে। ডিজিটাল ইন্সট্রুমেন্টাল ক্লাস্টার,হেড ল্যাম্প,এনালগ মিটার থাকতে পারে এই বাইকের সেগমেন্ট এ।

নতুন Bs6 নির্গমন নিয়ম পূরণ করার জন্য আসন্ন এই বাইকে কম্পানি 177cc এয়ারকুলড একক সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে। বিশেষভাবে উল্লেখ্য,এই ইঞ্জিন 13hp শক্তি এবং 13nm টর্ক উৎপন্নকারী এই ইঞ্জিনসহ ফাইভ স্পিড ট্রান্সমিশন গিয়ারবক্সযুক্ত এই বাইকটি মোট 135 কেজি ওজনে লঞ্চ হতে চলেছে যা এই বাইকটিকে কোম্পানির সব থেকে হালকা রেঞ্জের বাইকে পরিণত করবে।

অন্যদিকে,এই বাইকটি সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া হওয়ার দরুন বাইকের দাম অন্যান্য বাইকের থেকে বেশ কিছুটা কম হবে বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে 1.50 লক্ষ টাকায় আপনারা খুব সহজেই বাইকটিকে ঘরে আনতে পারবেন। তাই বাজেট সেগমেন্ট এর মধ্যে যদি কোন রেট্রো লুকের বাইক আপনাদের প্রয়োজন হয় তবে আজই নিকটবর্তী কাওয়াসাকি শোরুমে গিয়ে বুক করে ফেলুন Kawasaki W175।