টেক নিউজনিউজ

দেশবাসীর জন্য সুখবর, একদম জলের দামে আকর্ষণীয় স্মার্টফোন আনছে Jio

জিও মানেই একাধিক অফার। 2016 তে প্রথম সস্তার plan এনে নজর কেড়েছিল জিও, তারপর ভারতে 2017 সালে সবচেয়ে সস্তায় 4G ফোন নিয়ে এসেছিল রিলায়েন্স জিও তারপর আবার জিও ফোন 2 বাজারে নিয়ে হাজির হয়েছিল। এবার আবার এক বড়োসড়ো ঘোষনা করা হল জিও তরফে।

ভারতের টেলিকম বাজারের একটা বড় বিপ্লব ঘটবে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ যে পদক্ষেপ গ্রহণ করতে চলেছে তাতে জানা গেছে যে কম দামে 10 কোটি স্মার্টফোন বাজারে আনতে চলেছে জিও। গুগোল অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম যুক্ত এই মোবাইলে 4 জি-র সুবিধা তো পাওয়া যাবেই, পাশাপাশি 5জি ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে।

চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যেই এই অ্যান্ড্রয়েড ফোন ভারতের বাজারে চলে আসবে বলেই মনে করছেন সংস্থা। ভবিষ্যতে এই কোম্পানিতে যাতে 5জি গতির ইন্টারনেট পরিষেবা পাওয়া যায় তার জন্য উপযুক্ত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম তৈরি করবে গুগল।

জিও এর আগেও প্রমাণ করেছে যে কম দামের ফোন দেওয়া মানেই তার কোয়ালিটি খারাপ হবে এমনটা নয়। সাধ্যের মধ্যে সাধারণ মানুষদের ভরসা লাভ করেছে জিও। এবারেও যে তার অন্যথা হবে না তা মনে করাই যায়। এই ফোনের দাম সম্পর্কে এখনও সুস্পষ্ট ধারণা না মিললেও পকেট ফ্রেন্ডলিই হতে চলেছে। দাম কম হলেও গুনগত মান যাতে বজায় থাকে সে জন্য বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থা সাথে কথাবার্তা চালাচ্ছে জিও। বর্তমানে গোটা দেশ অপেক্ষা করছে ফাইভ-জি পরিষেবার জন্য, সকলেই চাই উন্নত মানের ইন্টারনেট পরিষেবা। আর এই লক্ষ্যের প্রায় কাছাকাছি চলে এসেছে জিও।

Tags

Related Articles

Close