টেক নিউজনিউজ

Jio গ্রাহকদের জন্য দুঃসংবাদ, সবথেকে সস্তার দুটি রিচার্জ প্ল্যান বন্ধ করল আম্বানির সংস্থা

জিও নেটওয়ার্ক ব্যবহারকারীদের জন্য এইবার দুঃসংবাদ নিয়ে এলো মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। বন্ধ করে দেওয়া হল 100 টাকার নিচে সর্বনিম্ন 2 সাশ্রয়ী প্রিপেড প্ল্যান। আজ্ঞে হ্যাঁ কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়েছে 39 এবং 69 টাকার প্রিপেড প্ল্যানটি।

তবে এই প্ল্যানটিকে ঠিক কি কারণে সরিয়ে নেওয়া হল এ সম্পর্কে কিছু জানা যায়নি! 39 টাকার প্রিপেড প্ল্যানটিতে মিলত প্রতিদিন 100 এমবি ডাটার পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা ও সাথে 100 টি এসএমএস বিনামূল্যে। যার ভেলিডিটি ছিল 14 দিন। অন্যদিকে 69 টাকার প্ল্যানটিতে দিন প্রতি 500 এমবি ডাটার পাশাপাশি মিলত 100 টি এসএমএস এবং ভারতের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা।

শুধু এই অফার দুটি বন্ধ করে থেমে থাকেনি জিও। এতদিন জিওফোন গ্রাহকেরা একটি রিচার্জ করলে অন্য একটি রিজার্ভ সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে থাকতো। সেক্ষেত্রে সেই সুবিধাটিও বন্ধ করে দিয়েছে এই টেলিকম সংস্থা। ক্রিটিকদের মতে ফোনটিকে জনসমক্ষে জনপ্রিয় করে তুলতে এই অফার গুলি দেওয়া হয়েছিল। তবে বর্তমানে গ্রাহকদের হাতে জিওফোন নেক্সট ফিচার ফোনটি তুলে দিতে গুগলের সাথে গাঁটছড়া বেধেছে এই কোম্পানি।

বিগত 10ই সেপ্টেম্বর জিওফোন নেক্সট লঞ্চ এর কথা থাকলেও গতকাল একটি প্রেস কনফারেন্সে কোম্পানির তরফ থেকে জানানো হয় খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে জিওফোন নেক্সট। এই নতুন ফিচার ফোনটির এন্ড্রয়েডের কাস্টমাইজ ভার্সন ডিজাইন করেছে গুগল। এছাড়াও এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাথেই থাকছে প্লে স্টোর। এখনো সঠিকভাবে দিনক্ষণ না বলা গেলেও খুব সম্ভবত দীপাবলীর আগেই বাজারে আসতে চলেছে জিওফোন নেক্সট।

Tags

Related Articles

Close