কলকাতানিউজরাজ্য

Durga Puja 2021: পুজোতেও ভাসতে চলেছে বাংলা, অষ্টমী থেকেই চলবে তুমুল বৃষ্টি, জানুন আবহাওয়ার খবর

গত কয়েকদিন ধরেই আবহাওয়ার খামখেয়ালিপনার সাথে লড়াই করছি আমরা। কখনো ঝলমল করছে রোদে তো আবার পরমুহুর্তেই আকাশের মুখ গোমরা। যদিও বর্তমানে কিছুটা হলেও বাংলায় বৃষ্টির দাপট কমেছে, তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে দুর্গাপুজোর কদিন বৃষ্টির দাপটে নাস্তানাবুদ হতে চলেছে বাংলার বিভিন্ন জেলা। অষ্টমী থেকে দশমী উত্তরবঙ্গে বৃষ্টি না হলেও দক্ষিণবঙ্গের কলকাতা সহ দুই 24 পরগনা এবং দুই মেদিনীপুরে রয়েছে নিম্নচাপের সম্ভাবনা।

আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তার সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে জানিয়েছেন, উত্তর আন্দামান সাগরে রবিবার নাগাদ একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে সেই নিম্নচাপটি পরবর্তীতে 4, 5 দিনের মধ্যে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ উপকূলে পৌঁছে যাবে, সেই কারণে অষ্টমী নবমী এবং দশমীতে কলকাতা সহ দুই 24 পরগনা এবং দুই মেদিনীপুর হাওড়া হুগলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 34 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 28 ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বৃষ্টিপাত এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে পুজোয় প্রধান তিন দিন অর্থাৎ অষ্টমী নবমী দশমীতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে বাংলার দক্ষিণের বেশ কিছু এলাকায় ঝাঁপিয়ে নামতে চলেছে বৃষ্টি।

আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 34 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা 27 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালের দিকে এবং রাতের দিকে রাজ্যের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Tags

Related Articles

Close