কলকাতানিউজরাজ্য

নিম্নচাপের সঙ্গে ঝেঁপে আসছে বৃষ্টি, পুজোর মধ্যে ভাসবে এইসব জেলা

Advertisement
Advertisement

ক্যালেন্ডার বলছে পুজো দোড়গোড়ায় এসে কড়া নাড়ছে। সোমবার তৃতীয়ার দিন সকাল থেকেই আকাশের মুখ ভার। শহরের দু’এক জায়গায় হয়েছে হালকা বৃষ্টিও। দূর্গা পুজো আর বৃষ্টি যেন ওতপ্রোতভাবে জড়িত। চলতি বছর পুজোর চারটে দিনও সম্ভাবনা রয়েছে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। এমনকি বুধ, বৃহস্পতি, শুক্র কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে, অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মধ্য-বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় সেটি আরও শক্তিবৃদ্ধি করবে। তারপর অগ্রসর হবে ওড়িশা এবং অন্ধ্র উপকূলে। তবে এই নিম্নচাপের প্রভাবে বাংলাতেও দক্ষিণ পশ্চিমী ঝঞ্ঝার সাহায্যে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প ঢুকবে। আর তার জেরেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুজোর কয়েক দিন।

কলকাতায় মঙ্গলবার হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। ২১ থেকে ২৬ অক্টোবর মানে পঞ্চমী থেকে দশমী পর্যন্ত কলকাতায় বৃষ্টির পরিমাণ, তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ২২ থেকে ২৪ অক্টোবর অর্থাৎ ষষ্ঠী, সপ্তমী এবং অষ্টমী এই তিনদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সতর্কবার্তা রয়েছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles