নিউজরাজ্য

রাজ্য সরকারের উদ্যোগে এবার ‘দুয়ারে মদ’! বাড়িতে বসেই মিলবে সুরাপানের সুযোগ

রাজ্য সরকারের “দুয়ারে সরকার” প্রকল্প সাফল্য লাভ করতেই এইবার “দুয়ারে মদ” প্রকল্প নিয়ে হাজির হয়েছে রাজ্য প্রশাসন। হ্যাঁ! ঠিকই শুনছেন, চলতি বছর থেকে বাড়িতে বসেই মিলবে আপনার পছন্দের সূরা। বাড়িতে বসেই নিজের কম্ফর্টজনে এবার থেকে চলবে সুরাপান! ইতিমধ্যেই সরকারের সাথে চারটি দেশীয় সংস্থার মউ স্বাক্ষরিত হয়ে যাওয়ায় প্রকল্পটি এপ্রিল মাস থেকে চালু হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে।

বিগত বছর করোনাভাইরাস পরিস্থিতিতে যখন রাজ্য অর্থনীতি একেবারে দুমড়ে, মুষড়ে পড়েছিল সেই মুহূর্তে রাজ্যের আবগারি দপ্তর মদ বিক্রি করে রাজস্ব ঘাটতি পূরণ করেছিল। অতিমারী আবহে রাজ্যের আবগারি দপ্তর এর পোর্টাল থেকে অর্ডার অনুযায়ী বিয়ার, হুইস্কি রাম এবং দেশী মদ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতো দোকানিরা আর লাভের মার্জিন দেখে এইবার এই পরিষেবাকেই পাকাপোক্তভাবে ই-রিটেল সংস্থার সাথে যুক্তিসঙ্গতভাবে বড় আকারে চালু করতে চলেছে রাজ্য সরকার।

সূত্রের খবর অনুযায়ী ইতিমধ্যেই মধ্যে ই-রিটেল করতে আগ্রহী সংস্থাদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছিল। যেসকল সংস্থারা অনলাইনে সূরাপ্রেমীদের বরাত নিয়ে খুচরো দোকান থেকে সূরা কিনে কাস্টমারদের দুয়ারে পৌঁছে দিতে পারবেন সেইসকল সংস্থাকে আবেদন যোগ্য হিসেবে ধার্য করা হয়েছিল। সেখান থেকে মোট চারটি সংস্থাকে ইতিমধ্যেই বেছে নিয়েছে রাজ্য সরকার।

কলকাতার একটি সংস্থাসহ রাজ্যের বাইরে তিনটি সংস্থার সাথে ফেব্রুয়ারি মাসে মউ চুক্তি স্বাক্ষরিত হতে চলেছে রাজ্য প্রশাসনের। যদিওবা এখনো পর্যন্ত কোন সংস্থা কোন এলাকায় কিভাবে কাজ করবে সেই সমস্ত পদ্ধতি চূড়ান্ত করা না হলেও এপ্রিল মাস থেকেই চালু হয়ে যাবে “দুয়ারে মদ” পরিষেবা!

Tags

Related Articles

Close