অর্থনীতিনিউজ

মাত্র 76 টাকা প্রতিদিন বিনিয়োগ, মেয়াদ শেষে আসবে 10 লাখ! দারুন সুযোগ LIC-র

ভরসার অপর এক নাম এলআইসি! দেশের নাগরিকদের জন্য তাদের সামর্থ্য-সুবিধা অনুযায়ী উন্নততর স্কিম নিয়ে সদা হাজির আপনার দোরগোড়ায়। অবসর পরিকল্পনা কিংবা ভবিষ্যৎ পরিকল্পনা অতি অল্প পুঁজি বিনিয়োগের মাধ্যমে নানা রকমের স্কিমের ডালি সাজিয়ে আপনার সামনে পরিবেশন করে এই সংস্থা! তবে আপনি কি জানেন এলআইসির নয়া স্কিমে 76 টাকা বিনিয়োগ করলেই আপনি পেয়ে যাবেন 10 লাখ টাকা?

আগে হ্যাঁ ঠিকই শুনেছেন! এলআইসির নতুন “জীবন আনন্দ পলিসি”র আওতায় দৈনিক 76 টাকা বিনিয়োগের বিনিময়ে আপনি পেয়ে যাচ্ছেন মেয়াদ শেষে 10 লাখ টাকা! সাথে উপরি পাওনা হিসেবে থাকছে 100 বছর পর্যন্ত টার্ম বেনিফিট ও ম্যাচিওরিটি বেনিফিট। তাহলে আর দেরি কিসের? আজই নিকটবর্তী এলআইসি অফিসে গিয়ে স্কিম টির সুবিধা নিন। আসুন বিস্তারিত ভাবে জানানো যাক!

অষ্টাদশ উর্দ্ধ যেকোনো ব্যক্তি এই স্কিমে ন্যূনতম এক লাখ টাকা বিনিয়োগ করতে পারবেন। সর্বোচ্চ বিনিয়োগের উর্ধ্বসীমা না থাকার পাশাপাশি স্কীমটির আরও একটি সুবিধা হচ্ছে যত বছর পর্যন্ত এই পলিসিটি থাকবে ঠিক তত বছর পর্যন্ত আপনাকে প্রিমিয়াম দিতে হবে অর্থাৎ প্রেমিয়াম টার্ম ও পলিসি টার্মের বয়স সমান। পলিসির সময়কাল 15 থেকে 35 বছর পর্যন্ত। অন্যদিকে 18 থেকে 50 বছর বয়সের যে কোন ব্যক্তির স্কিম এর আন্ডারে বিনিয়োগ করতে পারেন যেক্ষেত্রে ম্যাক্সিমাম ম্যাচিওরিটির বয়স হচ্ছে 75 বছর।

তবে মনে কি প্রশ্ন জাগছে যে 10 লাখ টাকা কিভাবে পাবেন? ধরা যাক এক ব্যক্তি 24 বছর বয়স থেকে পলিসিটির আন্ডারে বিনিয়োগ করতে শুরু করলেন। সে ক্ষেত্রে 5 লাখ টাকার মেয়াদ সময় ধার্য হল 21 বছর, যেখানে বার্ষিক প্রিমিয়াম 26815 টাকা, ত্রৈমাসিক প্রিমিয়াম 6845 টাকা ও অর্ধবার্ষিক প্রিমিয়াম থাকছে 13548 টাকা অর্থাৎ 21 বছর ধরে দৈনিক 76 টাকা বিনিয়োগের মাধ্যমে আপনার ডিপোজিট মানি দাঁড়াচ্ছে 563705 টাকা আর যার ওপর নির্ধারিত বোনাস হিসাবে আপনি পেয়ে যাবেন 10 লাখ 33 হাজার টাকা! সাথে আরও একটি সুখবর হল এক্ষেত্রে 5 লাখ টাকার রিস্ক কভার দেয়া হবে এলআইসির পক্ষ থেকে!

Related Articles

Close