×

Young Star Champion: ইয়াং স্টারের মঞ্চে সেরার সেরা শিরোপা ছিনিয়ে নিলেন ঢাকার মেয়ে ইপা

বেসরকারি টিভি চ্যানেল আরটিভির আয়োজনে অনুষ্ঠিত হল তরুণদের নিয়ে এক সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ইয়াং স্টার’। সম্প্রতি ছিল এই সিঙ্গিং রিয়েলিটি শো টির গ্র্যান্ড ফিনালে। ড্যানিশ প্রেজেন্টস এই রিয়েলিটি শোটিতে প্রথম আসরে কয়েক হাজার প্রতিযোগিকে পেছনে ফেলে বিজয়ীর শিরোপা উঠলো ঢাকার প্রতিযোগী রাইশা ফাইরোজ ইপার মাথায়। ইপার বাড়ি সিলেটের হবিগঞ্জে। তবে ঢাকার মেয়ে হিসেবেই বেড়ে উঠেছে সে। বিজয়ীর পুরস্কার হিসেবে তিন লক্ষ টাকা পেয়েছে ইপা।

ইপার পাশাপাশি এই রিয়েলিটি শোতে প্রথম রানারআপ হয়েছেন রওনক জাহান রাইসা। তিনি পেয়েছে দুই লক্ষ টাকা এবং পূজা শীল দ্বিতীয় রানারআপ হয়েছে। তিনি প্রাইজ মানি হিসেবে পেয়েছেন এক লক্ষ টাকা। গত ২৭ জানুয়ারি তেজগাঁওয়ে অবস্থিত আরটিভির নিজস্ব স্টুডিও বেঙ্গল মাল্টিমিডিয়ায় এর গ্র্যান্ড ফিনালের শুটিং সম্পন্ন হয়েছে। এই বছরের মত শেষ হয়েছে সঙ্গীতের এই হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা। হাজার হাজার প্রতিযোগীদের পেছনে ফেলে উঠে আসা সেরা ছয় প্রতিযোগিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে এই গ্র্যান্ড ফিনালে। সেরা ছয়জন প্রতিযোগীদের সঙ্গে যৌথভাবে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় ছয়জন শিল্পী -আগুন, এস আই টুটুল, তপু, পিন্টু ঘোষ, কাজী শুভ ও ঝিলিক।

সারাদেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার প্রতিযোগীরা ইয়াং স্টারে অংশগ্রহণের জন্য আবেদন করেন। এরমধ্য থেকে নিয়ম অনুযায়ী মোট ৫ হাজার প্রতিযোগীর গান রেজিস্ট্রেশনের জন্য গ্রহণ করা হয়। পরবর্তীতে এর বিচারকরা যাচাই বাছাই করে মোট ১৫০জনকে সিলেক্ট করেন প্রতিযোগিতার মূল পর্বের জন্য। এরপর বিভিন্ন রাউন্ডের মধ্যে দিয়ে এগিয়ে যায় প্রতিযোগিরা।

গ্র্যান্ড ফিনালেতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান (এমপি)। এছাড়াও বিশেষ অতিথির আসনে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন (মহাপরিচালক বাংলাদেশ ফায়ার সার্ভিস), মো. জসিম (প্রেসিডেন্ট, এফবিসিসিআই, ভাইস চেয়ারম্যান আরটিভি), সাবেরা এইচ মাহমুদ (পরিচালক পারটেক্স স্টার গ্রুপ), মো. মোশারফ হোসেন ভূঁইয়া (জেনারেল ম্যানেজার ব্র্যান্ড, পারটেক্স স্টার গ্রুপ), হুমায়ুন কবির বাবলু (ব্যবস্থাপনা পরিচালক আরটিভি) এবং আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। ইয়াং স্টার-রিয়েলিটি শো এর প্রধান তিন বিচারক ইবরার টিপু, প্রতীক হাসান, পড়শীর পাশাপাশি উপস্থিত ছিলেন খুরশীদ আলম, শওকত আলী ইমন, এসআই টুটুল, শান্তা ইসলাম, আজিজুল হাকিম প্রমুখ।

এই রিয়েলিটি শোটি প্রযোজনা করেছেন সোহাগ মাসুদ এবং শোটি উপস্থাপনা করছেন জনপ্রিয় মডেল, অভিনেতা ও উপস্থাপক ইমতু রাতিশ ও নৃত্যশিল্পী, উপস্থাপিকা রুহানী সালসাবিল লাবণ্য। গ্র্যান্ড ফিনালের শুরুতেই বিচারক ইবরার টিপু, প্রতীক হাসান ও পড়শী পরিবেশন করেন এর থিম সং ‘গলা ছেড়ে গাও’। এই থিম সংটি লিখেছেন এ মিজান এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু।