আন্তর্জাতিকনিউজ

ভারতের অভিযোগ সত্য, করাচিতেই লুকিয়ে আছে দাউদ, স্বীকার করল ইমরান সরকার

কিন্তু পাকিস্তান গোড়ার দিকে কয়েকটা পদক্ষেপ করলেও, তা যে পাকিস্তানের কারসাজি তা বুঝতে পারে নয়াদিল্লি ও আন্তর্জাতিক মঞ্চ।

এতদিনে সত্যিটা প্রকাশ পেল। ভারতের অভিযোগটাই সত্য বলে প্রমাণিত হল। শনিবার ইসলামাবাদ স্বীকার করে নিয়েছে যে কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড দাউদ ইব্রাহিম পাকিস্তানেই লুকিয়ে রয়েছে। পাকিস্তানের প্রকাশিত তালিকায় দাউদের বাড়ির ঠিকানা করাচি শহরে আছে বলে দেখানো হয়েছে। ফলে এতদিন দাউদ যে তাদের দেশেই লুকিয়ে ছিল সেই কথা ইসলামাবাদ মেনে নিয়েছে।

দাউদ ছাড়াও রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের তালিকা মেনে মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ, জাকিউর রহমান লাখভি, মাসুদ আজহার-সহ ৮৮টি সংগঠন ও জঙ্গির উপর আর্থিক নিষেধাজ্ঞা চাপাল ইসলামাবাদ। চাপে পরেই এই কাজ করেছে পাকিস্তান। এর আগেও এই সংগঠনগুলির বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়ে আসছে পাকিস্তান। কিন্তু পাকিস্তান গোড়ার দিকে কয়েকটা পদক্ষেপ করলেও, তা যে পাকিস্তানের কারসাজি তা বুঝতে পারে নয়াদিল্লি ও আন্তর্জাতিক মঞ্চ। আর তারপর থেকেই চাপ বাড়তে থাকে ইসলামাবাদের উপর। এই চাপের মুখে পড়ে বিশ্বের কাছে একঘরে হয়ে পড়ে পাকিস্তান।

ইমরান সরকার দাবি করেছে যে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তান যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করেছে। এবার এই নয়া নিষেধাজ্ঞার ফলে আপাতত তালিকায় থাকায় সংগঠন বা ব্যক্তিদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হবে বলে জানিয়েছে। এর ফলে কোনও আর্থিক লেনদেন তারা করতে পারবে না এমনটাও জানানো হয়েছে।

Tags

Related Articles

Close