নিউজ বিনোদন ভাইরাল ভিডিও অর্থনীতি লাইফস্টাইল অফবিট খেলা রাজনীতি

করোনার আতঙ্ক! গ্যাস ও বিদ্যুতের বিল নিয়ে বড়সড় ঘোষণা সরকারের!

দেবপ্রিয়া সরকার : করোনা ভাইরাসের আতঙ্ক যেভাবে ছড়িয়েছে তাতে প্রতিটা মানুষ ভয়ে জড়োসড়ো হয়ে গেছে। বিভিন্ন দেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস। ইতিমধ্যে এই ভাইরাস সংক্রমণের সংখ্যা ভারতে ৪০০ ছাড়িয়েছে। তবে শুধু ভারত নয়, ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশেও বাড়ছে

Published By: Sangbad Safar Desk | Updated:

দেবপ্রিয়া সরকার : করোনা ভাইরাসের আতঙ্ক যেভাবে ছড়িয়েছে তাতে প্রতিটা মানুষ ভয়ে জড়োসড়ো হয়ে গেছে। বিভিন্ন দেশের আনাচে-কানাচে ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস। ইতিমধ্যে এই ভাইরাস সংক্রমণের সংখ্যা ভারতে ৪০০ ছাড়িয়েছে। তবে শুধু ভারত নয়, ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশেও বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা।

আপনার জন্য নির্বাচিত

এই সময় বাড়ি থেকে বেরোনো একেবারে নিষেধ করে দেওয়া হয়েছে। সেজন্য গ্যাস এবং বিদ্যুতের মাসিক বিল দিতে ব্যাঙ্কে না যাওয়ার নির্দেশ দিল বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। ফেব্রুয়ারি থেকে মে, এই চার মাসের গ্যাসের বিল আগামী জুন মাসে এবং ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত তিন মাসের বিদ্যুতের বিল মে মাসে জমা দিতে বলা হয়েছে। পরিস্থিতি জনিত কারণে তখন বিল দিলে কোনও ‘লেট ফাইন’ বা বিলম্ব মাশুল দিতে হবে না গ্রাহকদের।

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতি মাসে গ্যাসের বিল দিতে গ্রাহকরা ব্যাঙ্কে প্রচুর ভিড় জমায়। বর্তমান পরিস্থিতিতে জায়গায় গিয়ে পৌঁছেছে তাতে সরকার সকল মানুষকে ভিড় এড়িয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। বিল দিতে গেলে করোনাভাইরাস বা ‘কোভিড–১৯’ সংক্রমণ হওয়ার ঝুঁকি থাকে। এ পরিস্থিতিতে সরকার ‘গ্যাস বিপণন নিয়মাবলি (গৃহস্থালি) ২০১৪’ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। বিদ্যুৎ বিভাগও তাদের বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে। এজন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।