আন্তর্জাতিকনিউজ

অসম পর্যন্ত পরমাণু বোমা ছুঁড়তে পারে পাকিস্তান, ফের ভারতকে হামলার হুমকি পাক মন্ত্রীর

পাকিস্তানের কাছে নাকি আকারে ছোট অথচ নিখুঁত নিশানা যুক্ত এমন পরমাণু বোমা আছে, যা ভারতের পূর্বে অসমে পর্যন্ত হামলা চালাতে পারবে।

ফের ভারতকে হুমকি দিলেন পাকিস্তানের বিতর্কিত মন্ত্রী শেখ রশিদ। এর আগেও তিনি ভারতকে হুমকি দিয়েছিলেন। ফের একবার ভারতকে পরমাণু হামলার হুমকি দিলেন তিনি। এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি দাবি করেছেন, পাকিস্তানের কাছে নাকি আকারে ছোট অথচ নিখুঁত নিশানা যুক্ত এমন পরমাণু বোমা আছে, যা ভারতের পূর্বে অসমে পর্যন্ত হামলা চালাতে পারবে কিন্তু ওই হামলাতে ভারতের মুসলিমরা তার হাত থেকে রক্ষা পেয়ে যাবে।

এমনকি তিনি এটাও স্বীকার করে নেন যে, রণকৌশলের দিক দিয়ে ভারতীয় সেনা, পাক সেনার থেকে অনেকটাই এগিয়ে। তবে পাকিস্তান এবার পরমাণু অস্ত্রের ছোট সংস্করণ বানানোর দিকে বেশি মন দিয়েছে। এর আগেও তিনি ভারতকে পরমাণু হামলার হুমকি দিয়েছিলেন। ইমরান খান সরকারের এই রেলমন্ত্রীকে আইএসআই-এর মুখপাত্র হিসেবেও অনেকে চিহ্নিত করছেন।

পাকিস্তানের বিদেশমন্ত্রী মহম্মদ শাহ কুরেশি গত কয়েক সপ্তাহ ধরেই ইসলামাবাদে তোপের মুখে রয়েছেন। তিনি কাশ্মীর নিয়ে সৌদির সঙ্গে কথা বলতে গিয়ে সৌদি আরবের কাছে প্রবল অপদস্থ হয়েছেন। এবার সৌদির থেকেঅপদস্ত হয়ে ফের চিনের দিকে তাকিয়েছেন ইমরান সরকারের বিদেশমন্ত্রী। আর তাই পাক রেলমন্ত্রী এমন সব মন্তব্য করছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে বুধবার ইমরান খান জানিয়েছিলেন যে পাকিস্তানের ভবিষ্যৎ চিন। আর তাই সৌদির ধমক খাওয়ার পরে এবার চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী কুরেশি।

Tags

Related Articles

Close