আন্তর্জাতিকনিউজভাইরাল ভিডিও

চীনের রাস্তায় হিন্দু ধর্মের গান, হরিনাম সংকীর্তনে মাতোয়ারা চীনা নাগরিকরা, দেখুন সেই ভাইরাল ভিডিও

চীনের রাস্তায় দিনের বেলাতে বেশ কয়েকজন তরুণ তরুণী খোল করতাল নিয়ে ‘হরে কৃষ্ণ’ নাম গাইছেন।

ইদানিং ভারত ও চীনের সম্পর্ক একদম ঠিকঠাক নেই। যতদিন যাচ্ছে ততই সম্পর্ক খারাপ হচ্ছে। তবে এর মধ্যেও এমন এক ঘটনা ঘটল যা চোখে না দেখে বিশ্বাস করা যাবে না। কি সেই ঘটনা? সম্প্রতি চীনের রাস্তার একটি ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে হতবাক হয়ে গেছেন নেটিজেনরা। আর সেই ভিডিও রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে।

চীনের রাস্তায় দিনের বেলাতে বেশ কয়েকজন তরুণ তরুণী খোল করতাল নিয়ে ‘হরে কৃষ্ণ’ নাম গাইছেন। শুনে হতবাক হলেও এটাই সত্যি। এই ভিডিওতে দেখা যাচ্ছে চীনা তরুণীরা ভারতীয় হিন্দু মহিলাদের মতো করে শাড়ি পড়েছেন আর তরুণরা হিন্দুদের মত করে ধুতি পাঞ্জাবি পরে হরে কৃষ্ণ নাম গাইছেন। আর তার সাথে খোল করতাল ও মৃদঙ্গ বাজিয়ে নাচচেন। এর পাশাপাশি চীনে অবস্থিত ইসকনের ভক্তরা চাইনিজ ভাষায় লেখা কৃষ্ণ নামের বইও বিলি করছেন, যে ভিডিওতে দেখা যাচ্ছে।

বেশ কয়েকজন আবার এই দৃশ্যের ভিডিও ক্যামেরাবন্দি করছেন। বর্তমান পরিস্থিতিতে এই ভিডিও প্রকাশ হবার ফলে তা রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। বহু মানুষ এই ভিডিও দেখেছেন। অনেক মানুষ আবার কমেন্ট ও করেছেন। চীন যতই ভারতের বিরুদ্ধে পদক্ষেপ নিক না কেন সেই দেশের বহু মানুষই যে হিন্দুধর্মের উপর বিশ্বাসী তা এই ভিডিও দেখে টের পাওয়া গিয়েছে।

দেখুন সেই সুন্দর ভিডিও-