আন্তর্জাতিকনিউজ

লাগামছাড়া সংক্রমণ, প্রতি ১৫ সেকেন্ডে ১ জনের করোনাতে মৃত্যু হচ্ছে, বিশ্বে মৃতের সংখ্যা ৭ লক্ষের বেশি

গত দুই সপ্তাহের রিপোর্টে দেখা যাচ্ছে, একদিনে ৫৯০০ জনের মৃত্যু হচ্ছে। প্রতি ঘন্টায় ২৪৭ জনের বা প্রত্যেক ১৫ সেকেন্ডে ১ জন করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে।

Advertisement
Advertisement

যতদিন যাচ্ছে করোনা ভাইরাসের প্রভাব ততই বাড়ছে। সংক্রমণের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্বব্যাপী এই করোনার বলি হয়েছেন এখনও পর্যন্ত প্রায় ৭ লক্ষের বেশি মানুষ। প্রত্যেক ১৫ সেকেন্ডে একজন করে করোনা রোগী মারা যাচ্ছে। গোটা বিশ্বে এই পর্যন্ত সবথেকে বেশি করোনা সংক্রমিত হয়েছে আমেরিকায়। আর তারপরেও রয়েছে ব্রাজিল ও ভারত। এই দেশগুলি ছাড়া অন্যান্য দেশেও লাগামছাড়া সংক্রমণ ঘটছে। আমেরিকাতে এই পর্যন্ত প্রায় ৫০ লক্ষের কাছাকাছি মানুষ করোনাতে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় ২ লক্ষের কাছাকাছি।

সারা বিশ্বের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮৭ লক্ষের বেশি। মৃত্যু হয়েছে ৭ লক্ষের বেশি করোনা রোগীর। রয়টার্সের খবর অনুযায়ী, গত দুই সপ্তাহের রিপোর্টে দেখা যাচ্ছে, একদিনে ৫৯০০ জনের মৃত্যু হচ্ছে। প্রতি ঘন্টায় ২৪৭ জনের বা প্রত্যেক ১৫ সেকেন্ডে ১ জন করোনা আক্রান্তের মৃত্যু হচ্ছে। আর আমেরিকাতে রিপোর্ট অনুযায়ী, প্রতিদিন প্রায় ১০০০ জনের বেশি মানুষের করোনাতে মৃত্যু হচ্ছে।

আমেরিকা এখন করোনার কেন্দ্রবিন্দু হয়েছে। আমেরিকার প্রায় সব রাজ্যেই সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এদিকে ভারতে এখন প্রতিদিনই প্রায় ৫০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। ফলে মাত্র দুই দিনেই ১ লক্ষ আক্রান্ত হচ্ছে। এই পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ থেকে ১৯ লক্ষে ছাড়িয়ে গেছে। তবে ভারতে স্বস্তির খবর এই যে বহু মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এই পর্যন্ত প্রায় ১২ লক্ষের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

Related Articles