আন্তর্জাতিকনিউজ

বাংলাদেশের মসজিদে ভয়ানক বিস্ফোরণ, দুর্ঘটনায় ১ টি শিশু সহ মৃত ১১ জন

দমকল বিভাগের কর্মীরা জানিয়েছেন, এই বিস্ফোরণের কারণ হিসাবে জানিয়েছে যে মসজিদের ছটি এসিতে একসঙ্গে বিস্ফোরণ ঘটেছে।

Advertisement
Advertisement

বাংলাদেশের রাজধানী ঢাকায় একটি মসজিদে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। ঘটনাস্থলে ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এছাড়া কমপক্ষে ৩৭ জন এই দুর্ঘটনায় গুরুতর আহত বলে জানা গিয়েছে। দমকল বিভাগের কর্মীরা জানিয়েছেন, এই বিস্ফোরণের কারণ হিসাবে জানিয়েছে যে মসজিদের ছটি এসিতে একসঙ্গে বিস্ফোরণ ঘটেছে। সেইসময় অনেকেই নামাজ আদায় করতে মসজিদে এসেছিলেন। প্রথমে এই ঘটনাটির পিছনে নাশকতার আশঙ্কা করা হচ্ছিল।

পরে অবশ্য তদন্ত করে দমকল কর্মীরা জানিয়েছেন যে এটি একটি দুর্ঘটনা। শনিবার চিকিৎসা চলাকালীন অবস্থায় ১১ জন প্রাণ গেছে। তাঁদের মধ্যে একজন বাচ্চাও আছে বলে জানা গেছে। আর যে ৩৭ জন আহত হয়ে ভর্তি হয়েছেন তাঁদের অবস্থাও আশঙ্কাজনক। চিকিৎসকরা জানিয়েছেন যে বেশিরভাগেরই শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। নারায়ণঞ্জে নদীর ধারে অবস্থিত বায়তুস সলাত মসজিদের এই বিস্ফোরণের শব্দ বহু দূর থেকে শোনা গিয়েছিল। তারপরেই এলাকাতে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

দমকল বাহিনী জানিয়েছে যে মসজিদের ভেতর গ্যাস জমে এই বিস্ফোরণ হয়েছে। মসজিদের মেঝের নীচ দিয়ে গ্যাসের পাইপ গিয়েছে। সেই পাইপলাইনে ফুটো হয়ে মসজিদের ভেতরে গ্যাস জমে ছিল। ঠিক সেই সময় কেউ সুইচ অন করায় বিস্ফোরণ ঘটেছে। সঙ্গে সঙ্গে মসজিদের ছটি এয়ার কন্ডিশনারে বিস্ফোরণ হয়েছে। আর খুব দ্রুত আগুন ছড়িয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুর্ঘটনায় দুঃপ্রকাশ করেছেন। তিনি ক্রমাগত পরিস্থিতির উপর নজর রেখেছেন। এছাড়া চিকিত্সকদর কাছে ফোন করে তিনি আহতদের শারীরিক অবস্থার কথা ও জানতে চেয়েছেন।

Related Articles