নিউজ

Job: ৯৮ হাজার কর্মী নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ, মাধ্যমিক পাস থাকলেই আবেদন করুন

চাকুরীপ্রার্থীদের জন্য বড় ঘোষণা। যারা বিভিন্ন চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের জন্য সুখবর। চাকুরী প্রার্থীদের জন্য বড় বিজ্ঞপ্তি জারি করল পোস্ট অফিস। বিপুল সংখ্যক প্রার্থী নিয়োগ করতে চলেছে পোস্ট অফিস। তাই যারা চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য রইল এই প্রতিবেদনটি। এই ব্যাপারে সঠিক তথ্য পেতে সম্পূর্ণ পড়ুন প্রতিবেদনটি।

পোস্ট অফিস সকলের কাছে একটি বিশ্বস্ত সরকারী প্রতিষ্ঠান। সকলে নিশ্চিন্তে নিজেদের টাকা সুরক্ষিত রাখার জন্য বেছে নেন পোস্ট অফিস। এবার পোস্ট অফিসের পক্ষ থেকেই জারি করা হলো এক বিশাল বিজ্ঞপ্তি। যেখানে জানা গেছে, পোস্ট অফিসের পক্ষ থেকে প্রায় ৯৮,০৮৩ টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। পোস্ট অফিসের বিভিন্ন পদে হবে এই নিয়োগ।

পদের নাম- পোস্টম্যান, মেল গার্ড, মাল্টিটাস্কিং পদে প্রার্থী নিয়োগ করা হবে।

শূণ্য পদ- মোট ৯৮,০৮৩টি। এরমধ্যে পোস্টম্যান পদে শূন্যপদ রয়েছে ৫৯,০৯৯ টি, মেল গার্ড পদে শূন্যপদ রয়েছে ১৪৪৫টি, মাল্টিটাস্কিং পদে শূন্য পদ রয়েছে ৩৭,৫৩৯টি।

শিক্ষাগত যোগ্যতা- এই সমস্ত পদে আবেদন করবার জন্য আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হতে হবে।

বয়স- এই সমস্ত পদে আবেদন করবার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি- বিভিন্ন ধাপে পরীক্ষার মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে এমনটাই জানা গেছে বিজ্ঞপ্তি মাধ্যমে।

কারা আবেদন করতে পারবেন- যেকোনো ভারতীয় নাগরিক এই সকল পদের জন্য আবেদন করতে পারবেন।

এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে শেয়ার করা হয়েছে। আবেদন পদ্ধতি অনলাইনে হলেও কবে থেকে এর রেজিস্ট্রেশন শুরু হবে সেই সম্পর্কিত বিশেষ তথ্য এখনো জানানো হয়নি। এছাড়াও বেতন পরিকাঠামো সংক্রান্ত কোনো তথ্য দেয়া হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, এই সংক্রান্ত বিস্তারিত তথ্য খুব শীঘ্রই জানানো হবে বিজ্ঞপ্তির দ্বারা।

Related Articles