আন্তর্জাতিকনিউজ

পাকিস্তানের বিরুদ্ধে ফের সার্জিক্যাল স্ট্রাইকের প্ল্যান কষছে ভারত! ফল ভালো হবে না, কড়া হুঁশিয়ারি মাহমুদ কুরেশির

Advertisement
Advertisement

ভারতের বিরুদ্ধে এবার তোপ দাগলেন পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। কড়া ভাষায় আক্রমণ করে বলেন যে ভারত আরেকবার পাকিস্তানের মাটিতে সার্জিকাল স্ট্রাইক করার প্ল্যান করছে। আবু ধাবিতে বসে সংযুক্ত আরব আমিরশাহির কাছে ইমরান সরকারের উদ্বেগের কথা জানান শাহ।

ইমরানের বিদেশমন্ত্রী বিস্তারিত কিছু না বললেও তাঁর মতে, সার্জিক্যাল স্ট্রাইকের আগে ভারত অনুমোদন চেয়েছে বন্ধু রাষ্ট্রগুলির কাছ থেকে। তাদের গুপ্তচর সংস্থা এই তথ্য তাদের জানিয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ প্লেয়ার এই নিয়ে ভারতের এই প্রোগ্রামে সামিল রয়েছে বলে তাঁর দাবি।

ভারতের বিরুদ্ধে এই মারাত্মক অভিযোগ করে পাক বিদেশমন্ত্রী শাহ জানান, নিজেদের অভ্যন্তরীণ সমস্যাগুলি থেকে দৃষ্টি সরাতে পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক করার পরিকল্পনা নিয়েছে নয়া দিল্লী। ইমরান সরকারের কাছে এবিষয়ে নির্দিষ্ট তথ্য রয়েছে এবং এরকম হলে তার ফল ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। 

পাশাপাশি কুরেশি টেনে এনেছেন কাশ্মীর প্রসঙ্গ। নয়াদিল্লির বিরুদ্ধে তোলেন গুরুতর অভিযোগ। দাবি করেন, পাকিস্তানে সন্ত্রাসবাদী কার্যকলাপ ছড়ানোর পিছনে মূল মস্তিষ্ক হল ভারত। ভারতের সবরকমের চেষ্টাকে প্রতিরোধ করতে যে পাকিস্তান সক্ষম তা জানাতে ভোলেননি কুরেশি। 

Related Articles