আন্তর্জাতিকনিউজ

ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন পাশ, কেমিক্যাল ইঞ্জেকশন দিয়ে ছিনিয়ে নেওয়া হবে ধর্ষণকারীদের পুরুষত্ব

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টেলিভিশন জানিয়েছে, মঙ্গলবার এই আইনের অনুমোদন মিলেছে প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে।

Advertisement
Advertisement

পাকিস্তানে বেড়েই চলেছে ধর্ষণের ঘটনা। আর এই ধর্ষণের ঘটনা কমানোর জন্যই এইবার কঠোর হচ্ছে পাকিস্তানের আইন। এবার ধর্ষকদের রাসায়নিক লিঙ্গচ্ছেদ আইন প্রণয়ন এবং যৌননিগ্রহ দ্রুত শুনানিতে অনুমোদন দিল ইমরান খান সরকার। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টেলিভিশন জানিয়েছে, মঙ্গলবার এই আইনের অনুমোদন মিলেছে প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে।

এবার থেকে রাসায়নিক প্রয়োগে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজো করে দেওয়া হবে। এর পাশাপাশি ধর্ষণের মামলাগুলিকে ফাস্ট ট্র্যাক আদালতে বিচার করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে অপরাধীরা দ্রুত শাস্তি পাবে। যদিও এই ব্যাপারে কোনো সরকারি ঘোষণা করা হয়নি। সূত্রের খবর, মঙ্গলবার মন্ত্রীসভার বৈঠকে ধর্ষকের ফাঁসি দেওয়ার দাবি তোলেন ইমরান খানের ক্য়াবিনেটের অনেকেই।

ইসলামিক দেশটির শাসকদল তেহরিক-ই-ইনসাফ তথা আইনসভার সদস্য ফয়জল জাভেদ খান টুইট করে জানিয়েছেন, শীঘ্রই লিঙ্গচ্ছেদ সংক্রান্ত বিলটি পাক পার্লামেন্টে পেশ করা হবে। তবে ইমরান খান এটিকে গুরুত্বপূর্ণ বিষয় বলে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, নির্যাতিতারা নির্ভয়ে অভিযোগ দায়ের করতে পারেন। তাঁর পরিবারের পরিচয় গোপন রাখার দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন তিনি। নাগরিকদের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়টিকে অগ্রাধিকার দেবার কথাও তিনি উল্লেখ করেছেন।

Related Articles