টেক নিউজনিউজ

সাবধান! WhatsApp-এ এই মেসেজের ফাঁদে পা দিলেই সর্বনাশ

Advertisement
Advertisement

হোয়াটসঅ্যাপ ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। নিত্য নতুন ফিচার নিয়ে এসে আরো জনপ্রিয় হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। এবার নাকি শোনা যাচ্ছে রঙ বদলানো যাবে what’sapp এর। থিম বদলে সবুজ থেকে গোলাপিও করা যাবে। মাঝেমধ্যেই নিজেদের ফোনে নতুনত্ব আনতে wallpaper change করি সবাই কিন্তু এবার এমন ম্যাসেজ অনেকের কাছেই আসছে যাতে লেখা লিঙ্কে ক্লিক করলেই গোলাপী থিম পাওয়া যাবে what’sapp এর…এই ম্যাসেজ কি আপনিও পেয়েছেন! না না আনন্দিত হবেন না। আর ভুলেও এই ফাঁদে পা দেবেন না। কিন্তু কেন? জেনে নিন বিস্তারিত।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের রং বদলানোর এই বিষয়টিকে নিয়ে শুরু হয়েছে জলঘোলা। কিছু ভারতীয় হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ফোনে একটি লিংক এসছে যেখানে বলা হয়েছে এই অ্যাপটির থিম সবুজ থেকে গোলাপি করা যাবে। তবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে এই অফিশিয়াল আপডেটটা কিন্তু ফেক বলেই মনে হয়েছে।

ইন্টারনেট সুরক্ষার গবেষক রাজশেখর রাজাহারিয়া একটি টুইটে এই বিষয়ে ব্যবহারকারীদের সতর্ক করেছে জানিয়েছেন এটি একটা ফেক লিঙ্ক যা স্মার্টফোনের সম্পূর্ণ অ্যাকসেস নিতে সক্ষম। এই লিঙ্কটি ক্লিক করলে লিংকটি ব্যবহারকারীকে একটি অ্যাপ ডাউনলোডের লিংকের কাছে নিয়ে যাচ্ছে। যা ক্লিক করলেই ব্যবহারকারীর ফোনের যাবতীয় তথ্য ঘাটার রাস্তা খুলে যাচ্ছে লিংকের প্রচারকারী অসাধু ব্যক্তিদের কাছে।

আর এর ফলে আপনার গুরুত্বপূর্ণ তথ্য চুরি ও ব্যাঙ্কিং পাসওয়ার্ড চুরির সম্ভবনা থাকবে। তাই এরকম সন্দেহভাজন কিছু লিঙ্ক দেখলে তা বিবেচনা করে যাতে না খোলে কেউ সেই বিষয়ে সতর্ক করা হয়েছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles