অর্থনীতিনিউজ

মাত্র ৪১৭ টাকা বিনিয়োগে নিশ্চিত পাবেন ৪০ লক্ষ টাকা! সুবিধা দিচ্ছে Post office-এর এই বেস্ট স্কিম

417 টাকার বিনিময়ে 40 লক্ষ টাকা!! হ‍্যা এমনই এক দুর্দান্ত সুযোগ নিয়ে এসেছে পোস্ট অফিস। বিনিয়োগের ক্ষেত্রে বহু মানুষের ঝুঁকি নিতে চান না তাই অনেকেই শেয়ারবাজারে বিনিয়োগ ছেড়ে নিরাপদ জায়গায় টাকা সঞ্চয় করতেই পছন্দ করেন। আর এই তালিকার প্রথমেই রয়েছে পোস্ট অফিস(Post office)।

সম্প্রতি মিউচুয়াল ফান্ডের যুগেই পোস্ট অফিসের একটি স্কিম এবার দুর্দান্ত রিটার্নের সুযোগ নিয়ে এসেছে। পোস্ট অফিস তার গ্রাহকদের জন্য বিভিন্ন স্কিম চালায় আজ আপনাদের জন্য পোস্ট অফিসের এইরকম একটি বেস্ট স্কিম নিয়ে হাজির হয়েছি।

“পিএফ একাউন্ট স্কিম”(PF Account Scheme), এই স্কিমের আওতায় যেকোনো ভারতীয় নাম লেখাতে পারবেন এমনকি সুদের হার নিয়েও নো টেনশন। এই স্কিমের সুবিধা পেতে আপনাকে দৈনিক ৪১৭ টাকা করে বিনিয়োগ করতে হবে। সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত এই মেয়াদ করতে পারবেন। ১৫ বছর পর ৭.১% হারে সুদসহ টাকা পেয়ে যাবেন।

প্রতিদিন ৪১৭ টাকা করে বিনিয়োগ করলে 15 বছরে আপনার মোট অর্থ হচ্ছে 22.5 লাখ টাকা। চক্রবৃদ্ধি হারে 15 বছর পর আপনার সুদের পরিমাণ হয়ে যাবে ১৮.১৮ লক্ষ টাকা। অর্থাৎ সুদ সহ আপনি ৪০.৬৮ লক্ষ টাকা হাতে পেয়ে যাবেন।

আর কোটিপতি হতে চাইলে আরো পাঁচ বছর করে পিপিএফ একাউন্টের মেয়াদ বৃদ্ধি করতে পারেন এতে মোট 1.03 কোটি টাকা পেয়ে যাবেন। তবে হ্যাঁ মিনিমাম কিছু শর্তাবলী প্রযোজ‍্য রয়েছে, জানানো হয়েছে এক্ষেত্রে কোন জয়েন্ট একাউন্ট খুলতে পারবেন না। তবে অপ্রাপ্তবয়স্করাও কিন্তু এই স্কিমে একাউন্ট খুলতে পারবেন।

Related Articles