অর্থনীতিনিউজ

হাতে ২৫ পয়সা থাকলেই বাজিমাৎ, আপনি পেতে পারেন দেড় লক্ষ টাকা

এরকম বহু মানুষ রয়েছে যারা পুরনো পয়সা জমাতে ভালোবাসেন কিংবা তাদের অজান্তেই বাড়ির আনাচে-কানাচে কোথাও পড়ে রয়েছে বাতিল হয়ে যাওয়া পয়সা, এই বাজারে যেই পয়সা চলে না, যেমন 25 পয়সা (25 paise)। বর্তমানে 25 পয়সার আর কোন দাম নেই। তবে কি আপনি জানেন এই 25 পয়সাই ফেরাতে পারে আপনার ভাগ্য, এই সামান্য 25 পয়সার বদলে আপনি হয়ে যেতে পারেন লাখপতি। আজ্ঞে হ্যাঁ এই সামান্য 25 পয়সার বদলেই আপনি পেয়ে যেতে পারেন 1.5 লক্ষ (1.5 lakh) টাকা।

কথাটা বিশ্বাস না হলেও এটাই সত্যি, তবে এই 25 পয়সার কয়েনকে অবশ্যই হতে হবে রুপোলি (Silver) রংয়ের। আর আপনার কাছে যদি থেকে থাকে এমন কোন 25 পয়সার কয়েন, তবে দেরি না করে আজই এই বিশেষ কয়েকটির ফটো তুলে IndiaMART.com এ আপলোড করে দিন। ওখানেই এই বিশেষ কয়েনটি উঠবে নিলামে। এবং যে ব্যক্তি এই কয়েনটি সর্বাধিক দর হাকবেন তিনিই হয়ে যাবেন এই বিশেষ কয়েনের মালিক, এবং আপনার পকেটে চলে আসবে প্রচুর টাকা।

25 পয়সা ছাড়াও আপনার কাছে যদি থেকে থাকে 5 কিংবা 10 পয়সা তবে সেই টাকা বিক্রি করেও আপনি হয়ে যেতে পারেন বেশ কিছু টাকার মালিক। IndiaMART.com-এ খুব সহজেই আপনি এই টাকাগুলি বিক্রি করতে পারবেন, তবে কয়েন বিক্রি করতে চাইলে প্রথমেই আপনাকে IndiaMART-এর ওয়েবসাইটে (Website) নিজের অ্যাকাউন্ট তৈরি করতে হবে। ওই ওয়েবসাইটে নিজের সমস্ত বিবরণ এবং নথি ভুক্ত করার পরেই ক্যাটালগে আপনি নিজের কয়েনের ছবি আপলোড করতে পারবেন।

আপনার কাছে যদি থেকে থাকে 1 টাকার নোট তাহলে আপনি পেয়ে যেতে পারবেন নগদ 45 হাজার টাকা (45 thousand rupees)। তবে সেই ক্ষেত্রে আছে কিছু শর্ত, ওই 1 টাকার নোটে থাকতে হবে প্রাক্তন অর্থমন্ত্রী (Former Finance Minister) এইচ.এম প্যাটেলের স্বাক্ষর। ১৯৭৭ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত অর্থমন্ত্রী ছিলেন হিরুভাই মুল্লজিভাই প্যাটেল (HM Patel) আর তারই স্বাক্ষর থাকতে হবে ওই বিশেষ নোটের মধ্যে। এবং নোটটির সিরিয়াল নম্বর হতে হবে 123456। আপনি যদি হয়ে থাকেন সেই ভাগ্যবান ব্যক্তি যার কাছে রয়েছে এই বিশেষ 1 টাকার নোট তবে তা রাতারাতি বদলে দিতে পারে আপনার ভাগ্য।

Tags

Related Articles

Close