×

বাম্পার অফার নিয়ে হাজির Post Office! মাত্র ১০০ টাকার বিনিয়োগে ৫ বছরে কোটিপতি, এভাবে তুলে নিন ফায়দা

ভারতে অর্থ বিনিয়োগের বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান হল পোস্ট অফিস(India Post)। পোস্ট অফিসের পক্ষ থেকেও একাধিক দুর্দান্ত স্কিম আনা হয়েছে, মানুষও এই দুর্দান্ত স্কিমগুলির আওতায় টাকা রাখেন। তবে সম্প্রতি পোস্ট অফিসের পক্ষ থেকে এমন একটি প্রকল্প নিয়ে আসা হয়েছে যা আপনাকে স্বল্প বিনিয়োগে নিয়ে এনে দেবেন বিশাল মুনাফা। মাত্র ১০০ টাকার বিনিয়োগে আপনি হতে পারেন কোটিপতি। আজকের প্রতিবেদনে জানাবো এই স্কিম সম্বন্ধিত নানা, বিস্তারিত তথ্য।

পোস্ট অফিসের এই স্কিম টির নাম হল ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (NSC), যা সরকারের একটি গ্যারান্টি যুক্ত ইনকামিং স্কিম। আর এই স্কিমটিতে আপনি যেকোন পোস্ট অফিসের শাখায় বিনিয়োগ করতে পারবেন। এই স্কিমের মাধ্যমে আপনি ১.৫ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগের ক্ষেত্রে আয়কর ধারার 80(C) অধীনে আয়করেও ছাড় পেতে পারেন।

এই স্কিমটিতে অতি স্বল্প বিনিয়োগে আপনি গ্রহণ করতে পারবেন এবং কম সময়ে মিলবে দারুন রিটার্ন। মাত্র ১০০ টাকা বিনিয়োগ করে নির্দিষ্ট সময় পর আপনি পেয়ে যেতে পারেন লক্ষ লক্ষ টাকা। এই প্রকল্পটি ভারত সরকারের একটি প্রকল্প যেখানে প্রধানমন্ত্রী নিজেও এই স্কিমে বিনিয়োগ করেছেন। এই স্কিমে রিটার্ন পাওয়া যায় প্রায় ৬.৮%।

এই স্কিমে অর্থ বিনিয়োগের মেয়াদ পূর্তির সময় হল পাঁচ বছর। তবে আপনি যদি চান পাঁচ বছরের আগে টাকা তুলতে, তবে সে ক্ষেত্রে রয়েছে কিছু শর্তাবলী। সেই শর্তাবলী অনুসারে আপনি এক বছরের মধ্যেও টাকা তুলতে পারবেন। এই স্কিমের শুরুতে আপনাকে জমা করতে হবে ১০০০ টাকা আর তার পরের মাস থেকে আপনি মাত্র ১০০ টাকা দিয়েও এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। তবে এই স্কিমটি সবচেয়ে নিরাপদ এবং ভালো মানে রিটার্ন যুক্ত একটি স্কিম। আপনিও যদি চান এই স্কিমে বিনিয়োগ করতে তবে আপনার নিকটবর্তী যেকোন পোস্ট অফিসের শাখায় যোগাযোগ করতে পারেন।