দেশনিউজ

১ লাখ ৪২ হাজার টাকা বেতনের প্রচুর চাকরি দিচ্ছে IB, রইল আবেদনের খুঁটিনাটি

Advertisement
Advertisement

করোনা প্রভাব ফেলেছে অর্থনীতিতে। চাপ পড়েছে জীবন-জীবিকায়। কোপ পড়েছে চাকরি ক্ষেত্রেও। এরই মাঝে চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সেন্ট্রাল ইন্টেলিজেন্সের ২,০০০ রিক্সেট পদমর্যাদার পোস্টে ইনটেলিজেন্স অ্যাসিস্টেন্ট অফিশিয়াল পদে নিয়োগের জন্য মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স বিজ্ঞপ্তি জারি করেছে। গৃহ মন্ত্রকের অফিসিয়াল ওয়েবসাইট mha.gov.in -এ এই বিজ্ঞপ্তি প্রকাশ করে আগ্রহী প্রার্থীদের গত ১৯ ডিসেম্বর থেকে আগামী ৯ জানুয়ারির মধ্যে আবেদন করতে বলা হয়েছে।

আগ্রহী প্রার্থীদের আবেদন করার জন্য যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্তত স্নাতক হতে হবে। আবেদন করার সময় আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। আবেদন করার জন্য আগ্রহী সাধারণ / ওবিসি ক্যাটাগরির প্রার্থীদের ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি দিতে হবে। সংরক্ষিত প্রার্থীরা নিঃশুল্কে আবেদন করতে পারবেন।

যোগ্য আবেদনকারীদের প্রথম পর্বে অনলাইন ও দ্বিতীয় পর্বে লিখিত পরীক্ষা পাস করে ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত হতে হবে। এরপর ইন্টারভিউ পাস করলে তবেই সেই প্রার্থী সিলেক্টেড বলে বিবেচিত হবেন।

নির্বাচিত সফল প্রার্থীরা নন গেজেটেড, নন মিনিস্টেরিয়াল গ্রুপ সি পদে যোগ দেবেন। তাদের বেতন কাঠামো ৪৪ হাজার ৯০০ থেকে ১ লাখ ৪২ হাজার ৪০০ টাকার মধ্যে হবে। কর্মচারীরা অতিরিক্ত কাজ করার জন্য অতিরিক্ত বেতন এবং সিকিউরিটি অ্যালাউন্স বাবদ বেসিক পের উপর অতিরিক্ত ২০ শতাংশ হারে পাবেন। আবেদন করে ফেলুন আজই।

Related Articles