দেশনিউজ

১৭,৯৮২ ফিট উঁচু থেকে তেরঙ্গা হাতে নিয়ে ঝাঁপ দুই ভারতীয় সেনার, বিশ্বরেকর্ড গড়ল ভারত

১৭,৯৮২ ফিট উঁচ্চতায় ওড়া এয়ারক্রাফট থেকে প্যারাশুট পিঠে নিয়ে লাফ দিলেন এই দুই অফিসার।

Advertisement
Advertisement

ভারতীয় সেনা জওয়ানরা একের পর এক বিশ্বরেকর্ড গড়ে চলেছেন। তাঁদের কাছে বিশ্বরেকর্ড করাটা যেন এক স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এবার ফের আরেকবার ভারতীয় বায়ু সেনার উইং কমান্ডার গজানন্দ যাদব ও ওয়ারেন্ট অফিসার এ কে তিওয়ারি নতুন বিশ্বরেকর্ড গড়লেন। সবথেকে উঁচু দিয়ে স্কাইডাইভ ল্যান্ডিং-এর রেকর্ড গড়লেন তাঁরা, যা এর আগে আর কেউ করেননি।

১৭,৯৮২ ফিট উঁচ্চতায় ওড়া এয়ারক্রাফট থেকে প্যারাশুট পিঠে নিয়ে লাফ দিলেন এই দুই অফিসার। আর লেহ-লদাখের খারদুংলা পাসের সামনে তাঁরা সফল ল্যান্ডিং করলেন। আর এই ল্যান্ডিং করার সাথে সাথেই নতুন বিশ্ব রেকর্ড গড়লেন তাঁরা। তাঁদের হাতে ছিল ভারতের জাতীয় পতাকা। তেরঙ্গা হাতে নিয়েই তাঁরা বেশ কিছুক্ষণ আকাশে উড়লেন। আর তারপরে তেরঙ্গা হাতে নিয়েই তাঁরা সফলভাবে ল্যান্ডিং করেছেন।

আকাশে অনেকক্ষণ ধরে উড়ছিল ভারতের জাতীয় পতাকা। সেই দৃশ্য ছিল দেখবার মতো। লেহ-লাদাখের আবহাওয়া, প্রতিকূলতা তাঁদের দমাতে পারেননি। ভারতের দুই সেনা আরেকবার বিশ্বরেকর্ড তৈরী করলেন। এর আগেও সর্বোচ্চ উচ্চতা থেকে স্কাইডাইভিং-এর রেকর্ড ছিল বায়ু সেনার অফিসারদের। উল্লেখ্য, ২০১৭ সালে ভারতীয় সেনার জওয়ানরা আরেকটা বিশ্বরেকর্ড গড়েছিলেন।

সেইসময় ৫৮ জন ভারতীয় সেনা একটি মোটরসাইকেলে চেপে ১.২ কিমি যাত্রা করেছিলেন। আর এই ৫৮ জন জওয়ানদের গায়ে ছিল গেরুয়া, সাদা ও সবুজ রঙের পোশাক। আর তাঁরা যখন একসাথে যাচ্ছিলেন, তখন দেখে মনে হচ্ছিলো যে জাতীয় পতাকা উড়ছে। আর সেই সুন্দর মুহূর্ত ঘটেছিল বেঙ্গালুরুতে। আজ দেখে অন্য দেশও ভারতের প্রশংসা করেছিল। প্রশংসা করা হয়েছিল ভারতীয় সেনা জওয়ানদের। ফের আরেকবার বিশ্বরেকর্ড করে দেশের নাম উজ্জ্বল করলেন এই দুই জওয়ান।

Related Articles