আন্তর্জাতিকনিউজভাইরাল ভিডিও

‘ওম নমঃ শিবায়’, ভারতের দ্রুত আরোগ্য কামনায় শিবের ধ্বনিতে মুখরিত শতাধিক ইজরায়েলি, মুহূর্তে ভাইরাল ভিডিও

করোনার কোপে ধুকছে ভারত বর্ষ। একদিকে যেরকম রেকর্ড সংক্রমণ, আর তারই সাথে ভেঙে পড়েছে চিকিৎসা ব্যবস্থার মেরুদন্ড, এই পরিস্থিতিতে ভারতের পাশে এসে দাঁড়িয়েছে আন্তর্জাতিক দেশগুলি। কেউ অক্সিজেন দিয়ে, আবার কেউ আর্থিক ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারতের দিকে। আর এরই মাঝে দেখা গিয়েছে ভারতের জন্য প্রার্থনা করছে বহু দেশ, কিছুদিন আগেই ভারতের সুস্থ্যতার প্রার্থনায় সৌদি আরবের বুজ খালিফা ভেসে উঠেছিল ভারতের তিরঙ্গা। তেমনি আরেক ছবি ফুটে উঠল ইজরায়েলের বুকে।

ভারতের দ্রুত সুস্থতা কামনায় শতাধিক ইজরাইলি সমবেত কণ্ঠে উচ্চারিত করল ওম নমঃ শিবায় মহামন্ত্র। মন্ত্র উচ্চারণের সাথে সাথে বেজে উঠল গিটারের সুর। এই মন ভুলানো দৃশ্যটির ভিডিও নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করেছেন ভারতীয় দূতাবাসের আধিকারিক পবন কুমার পাল। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সুন্দর ভিডিওটি।

ভারতীয় সংস্কৃতিতে ওম নমঃ শিবায় সবথেকে পবিত্র একটি মন্ত্র। মহাদেবের আরাধনায় করা এই মন্ত্র কোন সামান্য মন্ত্র নয়। ওম নমঃ শিবায় যপ করার সময় তৈরি হয় এক তরঙ্গের যা শুদ্ধ করে অন্তরাত্মাকে। আর সেই মন্ত্র উচ্চারণ এর মাধ্যমেই ভারতের জন্য প্রার্থনায় রত হল ইজরাইল।

বর্তমানে ইজরায়েল একটি করোনা মুক্তদেশ। শুধুমাত্র করোনার বিধি মেনে এবং টিকাকরণ করিয়ে আজ করোনার যুদ্ধে জয় হয়েছে ইজরায়েলের। মাস্ক ছাড়া ইজরায়েলবাসী আজ প্রাণ ভরে খোলা আকাশের নিচে নিঃশ্বাস নিচ্ছে। দেশে সংক্রমনের মাত্রা একেবারেই নিম্নমুখী। তারই সাথে করোনায় আক্রান্তের সংখ্যা নেই বরাবর।

Tags

Related Articles

Close