দেশনিউজ

LPG গ্রাহকদের জন্য সুখবর! গ্যাস বুকিং-এর ক্ষেত্রে চালু বিশাল সুবিধা

এবার থেকে গ্রাহকেরা সরাসরি ডিস্ট্রিবিউটার (Distributor) নির্বাচন করতে পারবেন, এলপিজি (LPG) গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে পেট্রোলিয়াম মন্ত্রক এই বিষয়ে এক বড় সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে এই সুবিধা এই মুহূর্তে পাবে চণ্ডীগড়, কোয়েম্বাটুর, গুরগাঁ, রাঁচির গ্রাহকেরা এমনটাই জানানো হয়েছে পেট্রোলিয়াম ও ন্যাচরাল গ্যাস মন্ত্রকের (Ministry of Petroleum and Natural Gas) পক্ষ থেকে।

বর্তমানে উপরিউক্ত জায়গাগুলিতে এই সুবিধাটি চালু হলেও কিছুদিনের মধ্যেই তা দেশের বিভিন্ন শহর সহ সারা দেশে পরিষেবা টি চালু হয়ে যাবে।

১ জুন থেকে রান্নার গ্যাসের দামে এসেছে পরিবর্তন, দিল্লিতে ১২২ টাকা কমেছে রান্নার গ্যাসের দাম। তবে এই দাম কেবলমাত্র কমেছে কমার্শিয়াল সিলিন্ডারব (Commercial cylinders) এর ক্ষেত্রে। কিন্তু বাড়িতে ব্যবহার করার ডোমেস্টিক সিলিন্ডারের (Domestic cylinders) দামে আসেনি কোন হেরফের। দাম কেবল কমেছে কমার্শিয়াল ১৯ কেজির সিলিন্ডারের। এই সিলিন্ডার গুলি সাধারণত ব্যবসার কাজে ব্যবহার হয়ে থাকে।

গত মে মাসে কমার্শিয়াল সিলিন্ডার অর্থাৎ ১৯ কেজির এলপিজি গ্যাসের দাম ছিল ১,৫৯৫.৫০ টাকা৷ ইন্ডিয়ান অয়েল সূত্রে জানা গেছে, রাজধানীতে বর্তমানে সেই ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম দাড়িয়েছে ১,৪৭৩.৫ টাকা৷ তবে মে মাসে ১৪ কেজি ডোমেস্টিক সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন হয়নি। শেষবার এপ্রিলে এলপিজি সিলিন্ডারের দাম ১০ টাকা কমেছিল।

Tags

Related Articles

Close