টেক নিউজনিউজ

খুব শীঘ্রই Honda Activa ইলেক্ট্রিকের দশটিরও বেশি স্কুটি লঞ্চ হতে চলেছে, জানুন কত দাম হবে

ভারতীয় মার্কেটের ক্ষেত্রে 2024 এবং 2025 সালে হোন্ডা কোম্পানি লঞ্চ করতে চলেছে তাদের পোর্টফোলিওর প্রথম ইলেকট্রিক স্কুটি হণ্ডা অ্যাক্টিভা

দিনকেদিন উত্তরোত্তর বেড়েই চলেছে পরিবহন জ্বালানির মূল্য আর উক্ত কারণে সাধারণ মধ্যবিত্ত মানুষ ঝুঁকছেন ইলেকট্রনিক পরিবাহকের দিকে। বর্তমান ইলেকট্রনিক পরিবাহকগুলি ভারতীয় অটোমোবাইল সেগমেন্ট এর একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে,কেননা বেশিরভাগ কোম্পানিই ইলেকট্রনিক টু হুইলারের দিকে বেশি নজর দিচ্ছেন আর এই তালিকা থেকে বাদ যায়না দেশীয় পরিবাহক নির্মাতা কোম্পানি হোন্ডা।

জানা যাচ্ছে,2025 সাল পর্যন্ত হোন্ডা কোম্পানি ভারতীয় মার্কেটে লঞ্চ করতে চলেছে দশটির বেশি ইলেক্ট্রিক স্কুটি। শুধু ভারতেই নয় ইউরোপ,জাপান এবং এশিয়ার অন্যান্য মার্কেটে লঞ্চ করা হবে এই প্রজেক্ট। তবে শুধু এডাল্টদের জন্যই নয় বাচ্চাদের ক্ষেত্রেও নতুন ডার্ট বাইকের পরিকল্পনা নিয়ে আসা হয়েছে হোন্ডা কোম্পানির পক্ষ থেকে। আশা করা যাচ্ছে,যে বাচ্চাদের মধ্যে এই বাইক অত্যন্ত জনপ্রিয়তা পাবে।

তবে ভারতীয় মার্কেটের ক্ষেত্রে 2024 এবং 2025 সালে হোন্ডা কোম্পানি লঞ্চ করতে চলেছে তাদের পোর্টফোলিওর প্রথম ইলেকট্রিক স্কুটি হণ্ডা অ্যাক্টিভা। নিজেদের কোম্পানির সবথেকে জনপ্রিয় স্কুটারটির এইবার ইলেকট্রনিক মডেল নিয়ে আসার মাধ্যমে ভারতীয় মার্কেটকে টার্গেট করতে চলেছে হোন্ডা কোম্পানি। ভারতীয় মার্কেটে টার্গেট রেখেই বিশেষভাবে ডিজাইন করা হয়েছে নতুন এই স্কুটি।

তবে শুধু ভারতের জন্যই নয় হোন্ডা অ্যাক্টিভার এই ইলেকট্রনিক স্কুটি এশিয়া,জাপান এবং ইউরোপের মার্কেটে লঞ্চ করতে চলেছে এই কোম্পানি। শুধু তাই নয় সাথে আরো পাঁচটি নতুন ইলেকট্রনিক স্কুটি করতে চলেছে ইন্টারন্যাশনাল মার্কেট থেকে মনে করা হচ্ছে। আর পাঁচটি পরিবহন নির্মাতা কোম্পানির মতো নয় বরং সাধারণের কথা মাথায় রেখেই ইলেকট্রনিক স্কুটির দাম রাখা হবে বলে জানা গিয়েছে কোম্পানির পক্ষ থেকে।