নিউজরাজ্য

ভিখারির ঘরে ‘গুপ্ত’ধনের খোঁজ! যা দেখে চোখ ছানাবড়া স্থানীয় বাসিন্দাদের

গল্পে আমরা অনেক শুনেছি গুপ্তধনের কথা। আর এই গুপ্তধনকে আগলে বসে থাকতো জক। এমন বহু গল্প আমরা বই-এ পড়েছি বা শুনেছি কিন্তু বাস্তব ক্ষেত্রে এই এইরকম উদাহরণ পাওয়া অলীক কল্পনা। তবে বাস্তব ক্ষেত্রে এই গুপ্তধন পাওয়ার ঘটনা না ঘটলেও এমন একটি ঘটনা ঘটেছে তারা গুপ্তধনের চেয়ে কম কিছু নয়। এক মৃতা বৃদ্ধার কুঁড়ে ঘর থেকে মিলল ট্যাঙ্কভর্তি টাকা। সব মিলিয়ে প্রায় তিনটি ট্রাঙ্কভর্তি টাকা পাওয়া গেছে বৃদ্ধার ঘর থেকে।

ঘটনাটি ঘটেছে উওর দিনাজপুরের ইসলামপুর পুরোসভার 13 নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনিতে। জানা গেছে মৃত বৃদ্ধাটির নাম কণিকা মোহান্ত। তিনি ভিক্ষাবৃত্তি করেই দিন কাটাতেন। সকলের কাছে চেয়ে চিন্তেই সংসার চালত তার। কিছুদিন আগে মৃত্যু ঘটে তার। আর তাঁর মৃত্যুর পর তাঁর ঘর থেকে উদ্ধার হয় তিনটি টাকা ভর্তি ট্রাঙ্ক।

ট্যাঙ্কটি থেকে প্রচুর টাকা ও খুচরো পয়সা পাওয়া গেছে। মঙ্গলবার প্রতিবেশীদের সামনে সেই টাকার গোনা শুরু হয়। যদিও সম্পূর্ণ অর্থের পরিমাণ এখনো অবধি জানা যায়নি। তবুও অনুমান করা হচ্ছে যে অর্থের পরিমাণ প্রায় লক্ষাধিক হবে।

কণিকা তার বৃদ্ধ মা ও তার বোন মনিকার সাথে থাকতেন। তার এক দাদাও আছে, তার নাম বাবলু। তিনিও ইসলামপুরে থাকেন তবে একই বাড়িতে থাকেন না তিনি অন্যত্র থাকেন। তবে বোনের টাকার কথা শুনে তিনি ছুটে আসেন এবং বলেন “বোন ভিক্ষা করে টাকা উপার্জন করতো। আর আমি নিজেও গরীব। এই টাকার কিছুটা ব্যাংকে রাখবো, কিছুটা দিয়ে বোনের শ্রাদ্ধশান্তি করবো, আর বাকি অর্থ দিয়ে বৃদ্ধ মায়ের চিকিৎসা করাব”।

Tags

Related Articles

Close