দেশনিউজ

মাত্র ১০ পয়সায় ভরপেট বিরিয়ানি, দোকানে উপচে পড়ছে মানুষের ভিড়

Advertisement

এ যেন এক অদ্ভুত জায়গা নোট বদলের যুগে পুরনোকে যখন বদলে ফেলতে হচ্ছে তখন অচল পয়সা দিলেই মিলছে এক প্লেট বিরিয়ানি, দাম মাত্র দশ পয়সা। বিষয়টি বেশ লোভনীয় হলেও পুরনো অচল পয়সা যদিও জোগাড় করা বেশ কঠিন। কিন্তু এরকম এক অদ্ভুত ঘটনা ঘটল কোথায় আর হঠাৎ এরকম পরিকল্পনা এলো বা কার মাথা থেকে!!
ওই লাল কাপড়ে ঢাকা হাড়ির মধ্যে কি জাদু আছে কে জানে, অধিকাংশ মানুষের প্রিয় খাবারের তালিকায় ওই লাল কাপড়ে ঢাকা বিরিয়ানির নামই শোনা যায়। আর তা যদি পাওয়া যায় দশ পয়সায় তবে তো আর কথায় নেই।

আসলে বিষয়টি হচ্ছে ১১ অক্টোবর ছিল বিশ্ব বিরিয়ানি দিবস। সেই উপলক্ষেই তামিলনাড়ুর ত্রিচিতে এই বিশেষ অফার ঘোষণা করা হয়েছিল যারা পুরনো দশ পয়সার কয়েন নিয়ে আসতে পারবেন তাদেরই দশ পয়সায় বিনিময়ে দেওয়া হবে একপ্লেট করে বিরিয়ানি। সেইমতো এইদিন সকাল থেকে রাত জুড়ে দোকানের সামনে ছিল এক বিশাল লাইন। দশ পয়সার বিরিয়ানি খেতে হাজির হয়েছিলেন প্রচুর মানুষ।

এরই পাশাপাশি যারা ফ্রন্ট লাইনে দাঁড়িয়ে করোনার সাথে লড়াই করছেন সেইসব করোনা যোদ্ধাদের জন্য রেখেছিলেন এক বিশেষ অফার। মাত্র একটাকার বিনিময়ে বিরিয়ানি খাওয়ানোর উদ্যোগ নিয়েছিলেন কেএমএস হাকিম কল্যান বিরিয়ানির দোকানদার।

Tags

Related Articles

Close