অর্থনীতিনিউজবাজারদর

মঙ্গলবার, আরও সস্তা হল সোনা, দেখে নিন আজকের বাজারদর

Advertisement

পুজোর সময় সোনা প্রেমীরা নতুন সোনার গয়নায় সাজবেন না এটা তো হতেই পারেনা। আর মাত্র কয়েক দিনের অপেক্ষাতেই পুজো প্যান্ডেল গুলো জুড়ে রাজ করবেন মা দুর্গা। আর তাই পুজোর আগে সোনা প্রেমীদের জন্য সুখবর। ফের কমলো সোনার দাম। পিছিয়ে নেই রুপোও।

গত মাসে বেশ কয়েকদিন ধরে নিম্নমুখী ছিল সোনার দর। তবে চলতি মাসের শুরুর দিকে সোনার দাম বেড়ে গেলেও মঙ্গলবার ফের নিম্নমুখী সোনার দর। ভারতীয় বাজারে ১০ গ্রাম সোনার দর রেকর্ড ৫৬,২০০ টাকায় পৌঁছায় গত ৭ অগস্ট। যদিও তারপর থেকে হলুদ ধাতুর দাম কমেছে। গত সেশনে সোনার ০.১ শতাংশ উত্থান হলেও একটা সময় ১০ গ্রাম সোনার দর ৫০,০৩০ টাকায় নেমে যায়। আসুন এবার দেখে নেওয়া যাক মঙ্গলবার ঠিক কতটা কমলো সোনার দর।

এমসিএক্স সূচকে ১০ গ্রাম ডিসেম্বর গোল্ড ফিউচার্সের দাম এদিন ০.১৫ শতাংশ কমে হয়েছে ৫০,৫৫০ টাকা। তবে, বিশ্ব বাজারে সোনার দাম কেমন? সোমবার এক আউন্স স্পট গোল্ডের দাম ১,৯১৮.৩৬ ডলার হওয়ার পর তা সামান্য কমে হয়েছে ১,৯১২.৪৯ ডলার বিশেষ কিছু হেরফের হয়নি।

আগস্ট মাসে রুপোর দাম অত্যধিক বেড়ে গিয়েছিল। এক কেজি রুপোর দাম পৌঁছায় ৮০,০০০ টাকায়। গত সেশনেও এক শতাংশ বেড়েছিল রুপোর দর। তবে, বর্তমানে সোনার সাথে পাল্লা দিয়ে দাম কমেছে রুপোরও। এদিন এক কিলোগ্রাম সিলভার ফিউচার্সের দাম ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬১,৮৬৮ টাকা। তাহলে আর অপেক্ষা কিসের পুজোর আগে আজই দোকানে যান আর বানিয়ে ফেলুন সোনা কিংবা রুপোর উপর চমকদার গয়না।

Tags

Related Articles

Close