অর্থনীতিনিউজ

দিনে মাত্র ৭৫ টাকা বিনিয়োগ করেই পেয়ে যান ৪৮ লক্ষ টাকা, এই দুর্দান্ত স্কিম নিয়ে এলো LIC

ভবিষ্যতের আর্থিক জীবন সুরক্ষিত করতে রাষ্ট্রয়াত্ত এই জীবন বীমা কোম্পানি সম্প্রতি নতুন এনডাউমেন্ট প্ল্যান নিয়ে এসেছে

সঞ্চয় হোক বা বিনিয়োগ উভয় ক্ষেত্রেই মানুষের অন্যতম ভরসাযোগ্য স্থান এলআইসি (LIC)। আর এর অন্যতম কারণ সাধ্যের মধ্যে বীমা করার সুযোগ। এটা আর নতুন করে বলে দেওয়ার প্রয়োজন নেই যে আজকের সময় দাঁড়িয়ে ভবিষ্যৎ সুরক্ষিত করতে বিমা থাকা কতটা গুরুত্বপূর্ণ। আর দুর্দান্ত রিটার্ন এর সাথে এমনই সাধ্যের মধ্যে বীমা করার সুযোগ দেয় এই এলআইসি। সম্প্রতি এমনই এক বীমা নিয়ে হাজির হয়েছে এলআইসি(LIC)।

ভবিষ্যতের আর্থিক জীবন সুরক্ষিত করতে রাষ্ট্রয়াত্ত এই জীবন বীমা কোম্পানি সম্প্রতি নতুন এনডাউমেন্ট প্ল্যান নিয়ে এসেছে। যাতে দৈনিক 71 টাকা করে বিনিয়োগ করলেই মেয়াদকালের শেষে প্রায় 48 লক্ষ টাকার তহবিল করতে পারবেন। LIC new Endowment Plan এ বিনিয়োগ করতে গেলে আপনার বয়স সীমা হতে হবে ১৮ থেকে ৫২ বছরের মধ্যে। চলুন জেনে নিন এই নতুন পরিকল্পনাটি-

যদি এই প্ল‍্যানে ১৮ বছর বয়সে ১০ লক্ষ টাকার ৩৫ বছরের মেয়াদে বীমা গ্রহণ করেন তাহলে আপনাকে প্রথম বছরের 26,534 টাকা বার্ষিক প্রিমিয়াম দিতে হবে। দ্বিতীয় বছরে আমানতকারীকে ২৫,৯৬২ টাকা দিতে হবে। আপনি চাইলে ত্রৈমাসিক বা বার্ষিক নিয়ম মেনে প্রিমিয়াম দিতে পারবেন। এভাবেই আপনি যদি দিনে ৭১ টাকা বিনিয়োগ করেন তাহলে মেয়াদ শেষের পর ৪৮.৭৫ লাখ টাকা পেয়ে যাবেন। এটি এমন ভাবেই প্ল্যান করা হয়েছে যাতে তাড়াতাড়ি বিনিয়োগ শুরু করলে ভবিষ্যতে বড় তহবিল করতে পারেন আমানতকারীরা।

জীবন বিমা কভার- এই প্লানের গ্রাহক প্ল্যানের মেয়াদ পূর্তির আগে যদি কোনভাবে মারা যান তাহলে পলিসিরধারকের উত্তরাধিকারীকে জীবন বীমা কভারের সুবিধা দেওয়া হয়।

পলিসির প্রথম প্রিমিয়াম শোধ করার পর এই কভার শুরু হয়।

পলিসি হোল্ডার মারা গেলে কোম্পানির তরফ থেকে নমিনিকে অনেক সুবিধা দেওয়া হয়।

বিনিয়োগকারীর প্রিমিয়ামের ওপর নির্ভর করে ১০,৪৫,০০০ থেকে ৪৮,৭৫,০০০ এর মধ্যে তহবিল দেওয়া হয়ে থাকে।

এই প্ল্যান এর অধীনে বিনিয়োগের জন্য আপনাকে প্রিমিয়াম হিসাবে শুধুমাত্র ৯,০৯,২৪২ টাকা দিতে হবে যার উপর কোম্পানি আপনাকে ৪৮,৭৫,০০০ টাকা ম্যাচুরিটি সময় দেবে।

এটা ছাড়াও কোম্পানি তরফ থেকে আনা হয়েছে New Pension Plus Plan. এই স্কিমের বিশেষত্ব হলো এতে একবার বিনিয়োগ করে পেনশনের সুবিধা পাবেন বিনিয়োগকারীরা। সুযোগ থাকছে একাধিক প্রিমিয়াম দেওয়ারও আপনি চাইলে সেই বিকল্পটিও নির্বাচন করতে পারেন‌। পলিসিগুলি নিতে অনলাইন ও অফলাইন আবেদন করতে পারেন। অনলাইন পলিসি কিনতে আপনি LIC অফিসিয়াল ওয়েবসাইট licindia.in এ যেতে পারেন।

Related Articles