নিউজরাজ্য

করোনা পরীক্ষা করলেই মিলবে ২ কেজি আলু, কোথায় পাওয়া যাচ্ছে এই অভিনব অফার?

এই এলাকার বেশিরভাগ মানুষেরই করোনার কোনো উপসর্গ নেই। আর এরফলে তাঁরা নিজেদের অজান্তেই সংক্রমণকে আরও ছড়িয়ে ফেলছে।

করোনা সংক্রমণ কমাতে এক অভিনব উদ্যোগ নিয়ে এল বর্ধমানের পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি। কি সেই উদ্যোগ? করোনা পরীক্ষা করলেই ২কেজি আলু। এলাকার মানুষের মধ্যে করোনা পরীক্ষা করার জন্য উৎসাহ বৃদ্ধির জন্য ও সংক্রমণ রুখতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। পল্লীমঙ্গল সমিতির সদস্যরা বলছেন যে পুজোর আগে এলাকাতে করোনার সংক্রমণ একেবারেই কমে আসুক। সেজন্য বেশি করে করোনা পরীক্ষা হওয়া প্রয়োজন আছে।

তারা আরো বলেন যে এই এলাকার বেশিরভাগ মানুষেরই করোনার কোনো উপসর্গ নেই। আর এরফলে তাঁরা নিজেদের অজান্তেই সংক্রমণকে আরও ছড়িয়ে ফেলছে। একমাত্র করোনা পরীক্ষার মাধ্যমেই তাদেরকে চিহ্নিত করা সম্ভব। আর তারপর তাদের চিকিৎসার মাধ্যমে সুস্থ করা গেলেই সংক্রমণকে ঠেকানো সম্ভব হবে। এর পাশাপাশি তাঁরা একটি হেল্পলাইন খুলেছে। অনেক মানুষ ভাবছেন যে করোনা ধরা পড়লে সমাজ থেকে, পরিবার থেকে আলাদা থাকতে হবে। তাই তাঁরা পরীক্ষা করাতে চাইছেন না।

তাঁদের জন্যই এই হেল্পলাইন তৈরী করা হয়েছে। করোনা হলেও তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছে পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। এছাড়া বাসিন্দাদের সঙ্গে নিয়ে পল্লী মঙ্গল সমিতি সদস্যরাই স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষা করিয়ে নিয়ে আসছেন। এই সমিতির সম্পাদক সন্দীপন সরকার বলেন, এই এলাকায় বেশিরভাগ মানুষই খুব গরীব। সবজি, জিনিসপত্রের দাম বাড়ছে। এদিকে আলুর দাম প্রতি কেজিতে ৩০ টাকা।

তিনি আরও বলেন যেও রোজ তা কিনে খাওয়া কঠিন হয়ে দাঁড়াচ্ছে অনেকের পক্ষেই। তাই করোনা পরীক্ষা করালে প্রথম পঁচিশ জনকে বিনামূল্যে ২ কেজি করে আলু দেওয়া হচ্ছে। পরবর্তী পঁচিশ জনকে দশ টাকা কেজি দরে ২ কেজি করে আলু দেওয়া হচ্ছে। আগামী ৭ দিন এই কর্মসূচি চলবে বলে তিনি জানিয়েছেন।

Tags

Related Articles

Close