টেক নিউজনিউজভাইরাল ভিডিও

স্বপ্ন এবার সত্যি, মাটি ছেড়ে আকাশে উড়ল বিলাসবহুল চারচাকা গাড়ি, দেখুন ভিডিও

ছিল বেড়াল হয়ে গেল রুমাল, ঠিক যেমন এই গাড়ি। ফোর হুইলার থেকে মুহূর্তের মধ্যেই পরিণত হয়ে যাবে একটি বিমানে। গাড়ির ভেতর রয়েছে কয়েকটি সুইচ যেগুলিতে চাপ দিলেই হঠাৎ এই গাড়ির মধ্যে থেকে বেরিয়ে আসবে ডানা, মুহূর্তের মধ্যেই চারচাকা গাড়িটি পরিণত হয়ে যাবে একটি বিমানে। এই ‘এয়ারকার’ (AirCar) বানিয়েছেন স্লোভাকিয়ার প্রফেসর স্টেফান ক্লেইন (Stefan Klein) এবং তাঁর সহকারী অ্যান্টন জেজাক (Anton Zajak)।

ক্লেইন ভিশন সংস্থার এই প্রোটোটাইপ গাড়িটি আর পাঁচটি অন্যান্য গাড়ির মতনই চলতে পারবে রাস্তায়। আর দরকার পড়লে ভেতর থেকে বেরিয়ে আসবে বিমানের মতো ডানা।

মঙ্গলবার ক্লেইন ভিশন একটি ভিডিও পোস্ট করেছে, এই ভিডিওটিতে দেখা যায় এই এয়ারকার টি স্লোভাকিয়ার (Slovakia) নিত্রা বিমানবন্দর (Nitra Airport) থেকে ব্রাতিস্লাভা বিমানবন্দরে (Bratislava Airport) উড়ে যায়। এয়ারকারটির এই গন্তব্য যেতে মোট সময় লাগে ৩৫ মিনিট।

এর আগেও এই এয়ারকারটিকে গত বছর অক্টোবর মাসে প্রথমবার সফলভাবে উড়ানের ভিডিয়ো পোস্ট করা হয়েছিলো। এই এয়ারকারটির ওড়ার ভিডিও দেখে অনেকেরই মনে পড়ছে হ্যারি পটার অ্যান্ড চেম্বার অব সিক্রেটস-এর উড়ন্ত গাড়ির কথা।গাড়িটি দেখে মনে হচ্ছে কল্পনা যেন বাস্তবে রূপ নিয়েছে।

এই গাড়িটিতে রয়েছে ১৬০ হর্সপাওয়ারের বিএমডব্লিউ ইঞ্জিন। এখনও পর্যন্ত এই এয়ারকারটি সর্বোচ্চ ৮২০০ ফুট উচ্চতায় উড়েছে ।এয়ারকারটি সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৯০ কিমি। কিন্তু এখন এটি প্রোটোটাইপ (Prototype), সংস্থা জানিয়েছে পরবর্তী সংস্করণে আরও শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হবে। এই এয়ারকারটি এখনো পর্যন্ত মোট ৪০ মিনিট উড়েছে। খানিকটা স্পোর্টসকারের মতো এই গাড়িতে ২ জন বসতে পারবেন। এবং গাড়িটি ২০০ কেজি পর্যন্ত মাল বহন করতে পারবে।

Tags

Related Articles

Close