আন্তর্জাতিকদেশনিউজ

ইতিহাসে প্রথমবার, আমেরিকার টাইমস স্কোয়ারে ওড়লো ভারতীয়দের গর্বের তেরঙ্গা

৭৪ তম স্বাধীনতা দিবসে ভারতের পতাকা উড়লো নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে। ইতিহাসের পাতায় এই প্রথম টাইমস স্কোয়ারে স্বাধীনতা দিবসের দিন ভারতের তেরঙ্গা উড়লো। এর পাশাপাশি উড়লো আমেরিকার পতাকা ও। অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোশিয়েশন। আর এই অ্যাসোশিয়েশনের প্রাক্তন প্রধান অলোক কুমার জানিয়েছেন যে করোনা বিশ্বমারীর কথা মাথায় রেখেই সামাজিক দূরত্ব বজায় রেখে সব সতর্কতা মেনে এই স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

এই পতাকা উত্তোলন অনুষ্ঠানে যারা যারা অংশগ্রহণ করেছিলেন, তাদের মধ্যে কয়েকজন জানিয়েছেন, ৭৪ তম স্বাধীনতা দিবসে আমেরিকাতে জাতীয় পতাকা উত্তোলন করে দেশের জন্য এক তিহাস সৃষ্টি করা হয়েছে। এই বিশেষ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্কে ভারতের কনস্যুলেট জেনারেল রণধির জয়সওয়াল।

তিনি সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন যে যেকোনও সময় যে কোনও জায়গাতে জাতীয় পতাকা উত্তোলন অত্যন্ত গর্বের বিষয়। আজ স্বাধীনতা দিবসে ঐতিহাসিক টাইমস স্কোয়ারে এই পতাকা উত্তোলন করতে পেরে তিনি খুব গর্বিত। এ অনুষ্ঠানে ভারতীয়দের সাথে আমেরিকানরাও অংশগ্রহণ করেছিলেন। জাতীয় পতাকা উত্তোলনের সাথে চলেছে দেশাত্মবোধক গান ও স্লোগান। ভারতবাসীর কাছে এই বিষয়টি অত্যন্ত গর্বের বিষয়।

Tags

Related Articles

Close