আন্তর্জাতিকনিউজ

১০০ বছরে প্রথমবার দেখা গেল মারাত্মক এই হিংস্র প্রাণী, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল

সিনেমার জন্তু এবার বাস্তবে। ২০২০ না জানি আর কতকিছুই দেখাবে। করোনা আবহে লকডাউনের পর থেকেই চলতি বছর রাস্তাঘাটে দেখা মিলেছে নানান প্রাণীর। আর এবার প্রায় ১০০ বছর পর দেখা মিলল বিরল প্রাণী
উলভারিনের।

সকলেরই জানা উলভারিন নামে এই প্রাণীর ওপর ভিত্তি করেই হলিউডে তৈরি হয়েছে অ্যাভেঞ্জার্স সিনেমা উলভারিন। আর এবার সেই সিনেমার প্রাণী বাস্তবের মাটিতে। সম্প্রতি আমেরিকার ওয়াশিংটনের মাউন্ট রেইনিয়ার ন্যাশনাল পার্কে এই উলভারিনের দলকে দেখা গিয়েছে। ইতিমধ্যেই এই প্রাণীটির ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এই ন্যাশনাল পার্কের এক ওয়েবসাইটে লেখা হয়েছে, ১০০ বছর পর ফের দেখা মিলল উলভারিনের। তিনটি উলভারিনকে বরফের মাঠে সবুজ রঙের কাছে খেলতে দেখা গিয়েছে।

জানিয়ে রাখি, উলভারিন এই পশু আকারের অনেকটা বড় ও হিংস্র প্রজাতির হয়। তবে এদেরকে ভারতের বেজি প্রতিনিধি হিসেবে বিবেচনা করা যেতে পারে। কিন্তু এটিকে দেখতে আবার খানিকটা ছোট ভাল্লুকের মতো। অন্যদিকে আবার চেহারাতে ভাল্লুকের সঙ্গে বেশ কিছু অমিলও রয়েছে। তবে, হ্যাঁ উলভারিন কিন্তু মাংসাশী প্রাণী।

আমেরিকার ওয়াশিংটনের মাউন্ট রেইনিয়ার ন্যাশনাল পার্কে উলভারিন প্রাণীর দলটিকে দেখা মাত্রই ভিডিও করেন ট্র্যাভিস হ্যারিস। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই মুহূর্তে ভাইরাল।উলভারিন প্রসঙ্গে মাউন্ট রেইনিয়ার ন্যাশনাল পার্কের সুপারিনটেন্ডেন্ট চিপ জেনকিন্স জানান, ‘প্রায় ১০০ বছরেরও বেশি সময় পরে এই প্রাণীগুলি এখানে ফিরে এসেছে। এই ধরনের দৃশ্য সত্যিই আশ্চর্যজনক। তাই মনে করা যেতেই পারে ওই ন্যাশনাল পার্কে তাঁদের বসবাসের মত উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে। এখন থেকে এগুলি এখানেই থেকে যাবে’।

Tags

Related Articles

Close