নিউজরাজনীতিরাজ্য

বাংলার অগ্নিকন্যা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে FIR, কি অপরাধ করলেন মুখ্যমন্ত্রী?

আজ সকাল থেকেই উত্তপ্ত বঙ্গ রাজনীতির আবহাওয়া, সাতসকালেই রাজ্যের চার রাজনৈতিক হেভিওয়েট ব্যক্তিত্ব ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়কে নারদা কাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করেছে সিবিআই। আর এবার এফআইআর দায়ের হল খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যে ভোট পরবর্তী হিংসার উস্কানি দেওয়ার অভিযোগ এনে মেদিনীপুরের কোতোয়ালি থানায় এফআইআর দায়ের করেন। দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন নির্বাচনের পর কেন্দ্রীয় বাহিনী চলে গেলে খেলা হবে আর তারই ফলাফল স্বরুপ ভোটে তৃণমূল কংগ্রেস জেতার পর থেকেই রাজ্যে এই হিংসা দেখা দিয়েছে।

দিলীপ ঘোষের বক্তব্য ভোট চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়কে বহুবার বলতে শোনা গিয়েছিল লাঠি হাতা খুন্তি ঘরে যা থাকবে তাই নিয়ে কেন্দ্রীয় বাহিনীকে তারা করতে, আর বাস্তবেই ভোটের সময় বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণের ঘটনা উঠে এসেছিল, মুখ্যমন্ত্রী নিজেও অবশ্য স্বীকার করেছিলেন যে রাজনৈতিক হিংসার জেরে রাজ্যে বিভিন্ন দলের ১৭ জন মারা গিয়েছেন। সাথে তিনি জানিয়েছিলেন যেই সময় এসব ঘটনা ঘটেছে সেই সময় তিনি মুখ্যমন্ত্রী পদে বহাল ছিলেন না, ওই সময়ে রাজ্যের শাসন ছিল নির্বাচন কমিশনের হাতে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর বিরুদ্ধে করা FIR-এর কপিটি মেদিনীপুরের ওসি, পশ্চিমবঙ্গ পুলিশের ডিজিপি, রাজ্যের স্বরাষ্ট্র দফতরের সচিব, রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড় , জাতীয় মহিলা কমিশনের প্রধান, জাতীয় মানবাধিকার কমিশনের প্রধানকে পাঠাবো হবে বলে জানা গেছে।

Tags

Related Articles

Close