নিউজটেক নিউজ

মাত্র ৩৫ হাজার টাকায় বাড়ি নিয়ে আসুন নতুন এই ইলেকট্রিক স্কুটি, জানুন ফিচারস সম্পর্কে

দিন দিন পেট্রোলের যেরকম মূল্যবৃদ্ধি তাতে নতুন বাইক কেনার কথা ভাবলেই হোঁচট খান আমজনতারা। কিন্তু নিত্যদিনের যাতায়াত করার জন্য দু চাকার বিকল্প কি বা হতে পারে! তাহলে উপায়? উপায় তো একটাই ইলেকট্রিক স্কুটার। আর এই কারনেই সারা দেশ জুড়ে বেড়ে চলেছে ইলেকট্রিক স্কুটার ও গাড়ির চাহিদা।

ভাবতেই পারেন ইলেকট্রিক হোক বা পেট্রল চালিত দুচাকার গাড়ি মানেইতো লাখের কম নয়! তাহলে আপনার জন্য দুর্দান্ত খবর কারন এবার আপনি ইলেকট্রনিক স্কুটার পেয়ে যাবেন পঞ্চাশ হাজারেরও কমে আপনার বাজেটমূল‍্যেই।

এই মুহূর্তে নামি গাড়ি ও বাইক প্রস্তুতকারী সংস্থা ছাড়াও বেশ কিছু স্টার্ট আপ সংস্থা ভারতের বাজারে তাদের ইলেকট্রিক গাড়ি লঞ্চ করছে। আর এই মুহূর্তে এমনই একটি সংস্থা BAAZ Bikes লঞ্চ করেছে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার। এই স্কুটারে যেমন আপনি পাবেন অত্যাধুনিক কিছু ফিচার তার সাথেই দামের দিক থেকেও বেশ সস্তা।

এতে দেওয়া হয়েছে ডুয়াল ফর্ক হাইড্রোলিক সাসপেনশন সেটআপ এবং পিছনে ডুয়াল শর্ক অ্যাবজর্বার। আবার ফাইন্ড মাই স্কুটার বাটন থাকায় পার্কিং লটেও সহজে খুঁজে নিতে পারবেন আপনার স্কুটারটি। আর এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার পর্যন্ত সীমাবদ্ধ করা হয়েছে।

সবথেকে বড় বিষয় স্কুটারটি চালানোর জন্য কোন রকম রেজিস্ট্রেশনেরও প্রয়োজন নেই। আর দাম! অত্যাধুনিক ফিচার থাকলেও দাম রাখা হয়েছে একেবারেই সাধ্যের মধ্যে। আপনি যদি এই মুহূর্তে একটি ইলেকট্রিক স্কুটার খুজে থাকেন তাহলে পমাত্র 35 হাজার টাকার বিনিময়ে পেয়ে যাবেন এই স্কুটারটি।