দেশনিউজ

গরীব হলেও সৎ, যাত্রীর লাখ টাকার ব্যাগ ফিরিয়ে দিয়ে মানবিকতার দৃষ্টান্ত রাখলেন অটোচালক

বর্তমান এই ঘোর কলিযুগে সৎ মানুষের সংখ্যা খুবই কম। কিন্তু শেষ হয়ে যায়নি। এখনও এমন কিছু মানুষ আছে যারা সৎ, মানবিক। হায়দ্রাবাদের একজন অটোরিকশা চালক তার মানবিকতার দারুন দৃষ্টান্ত রাখলেন। এক যাত্রীর ব্যাগ ভর্তি টাকা হাতে পেয়েও ফিরিয়ে দিলেন অটোচালক হাবিব।

নিজের সংসার কিভাবে চলবে তার ঠিক নেই, আর্থিক সমস্যায় গলা অবধি ডুবে রয়েছেন হাবিব। বাড়ি ভাড়া জোগাড় এবং দোকান বাজার করতে হিমশিম খেতে হয় তাকে। কিন্তু সে লোভী নয়, কষ্ট করে, গায়ে গতরে খেটে সংসার চালাতে বিশ্বাসী হাবিব। তাই নিজের ন্যায়-নীতিকে বিসর্জন না দিয়ে যাত্রীর ব্যাগ ভর্তি টাকা ফিরিয়ে দেন তিনি। ওই ব্যাগে ১ লাখ ৪০ হাজার টাকা ছিল।

জানা গেছে, আয়েষা নামে এক মহিলা হাবিবের অটোতে চড়েছিল এবং সিদ্দিয়াম্বের বাজার এলাকায় অটো থেকে নামার সময় তার সঙ্গে নিয়ে ওঠা ব্যাগটা ফেলে যান। এই ব্যাগটি নিয়ে হাবিব কি করবে ঠিক করতে না পেরে নিকটবর্তী থানায় যান। থানায় গিয়ে দেখেন ওই মহিলা যাত্রীটিও থানায় পৌঁছে গেছেন। দুজনই দুজনকে চিনতে পারেন এবং হাবিব ওই মহিলাকে তার ব্যাগ ফেরত দিয়ে দেন। ফলে আয়েষাকে আর ডায়েরি করতে হয়নি।

হাবিবের মানবিকতা দেখে অত্যন্ত খুশি হন আয়েষা এবং হাবিবকে ৫ হাজার টাকা উপহার দেন। থানা থেকেও হাবিবকে শাল ও মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। যার সারাদিনে ২০০-২৫০ টাকা রোজগার করতে ঘাম বেরিয়ে যায় সে এতগুলো টাকা হাতে পেয়েও ফিরিয়ে এলো। এরকম সৎ মানুষের সংখ্যা আজকের সমাজে খুবই কম দেখা যায়। ঘটনায় উপস্থিত মানুষজন হাবিবের এই মানবিক কাজের জন্য ভূয়সী প্রশংসা করেন।

Tags

Related Articles

Close