টেক নিউজনিউজ

ভারতে এসে গেল সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার, দাম মাত্র ১৯ হাজার ৯৯৯ টাকা

2020 তে করোনার প্রকোপ অর্থনীতিতেও স্থবিরতা সৃষ্টি করেছে প্রচুর মানুষকে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই সাধারন মানুষের কথা ভেবেই এক নতুন স্টার্টআপ সংস্থা সবচেয়ে কম দামে নিয়ে আসতে চলেছে বৈদ্যুতিন স্কুটার।

যদিওবা এটাই প্রথম নয় এর আগেও বিশ্বের সর্বাধিক সস্তা ফোন ও এলইডি টিভি এনে সকলকে চমকে দিয়েছিল ডেটেল। এবার খ্যাতনামা এই স্টার্টআপ সংস্থা ডেটেল তার প্রথম দুই চাকার বৈদ্যুতিন গাড়ি বাজারে আনছে। এর নাম রাখা হয়েছে ডেটেল ইজি‌। এই স্কুটারের দাম এটিকে অন্য স্কুটারের থেকে সম্পূর্ণ আলাদা করে তুলেছে। সংস্থার দাবি এটি দামের দিক থেকে যেমন সস্তা তেমনই ভরসাযোগ্য।

এই স্কুটারের যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে সেটার মধ্যে ছটি পাইপ সহ 250 ওয়াটের বৈদ্যুতিক মোটর রয়েছে‌। এর সর্বোচ্চ গতিবেগ হবে প্রতি ঘন্টায় 25 কিমি। ফুল চার্জ করার পর এটি 60 কিলোমিটার অব্দি চলতে সক্ষম। আর ব্যাটারি ফুল চার্জ হতে সময় লাগবে সাত থেকে আট ঘণ্টা।

এই গাড়ির সবচেয়ে বিশেষ বিষয়টি হলো এটি চালাতে কোন ড্রাইভিং লাইসেন্সের ও শংসাপত্রের প্রয়োজন নেই। মূলত এই সংস্থা কিশোর-কিশোরীদের কথা মাথায় রেখেই স্কুটারটি চালু করেছে। স্কুটার এর সাথে বিনামূল্যে হেলমেটও দেওয়া হবে।

আর সবচেয়ে বেশি আকর্ষণীয় হচ্ছে এর দাম, এতো কিছু স্পেশিফিকেশন থাকা সত্ত্বেও এর দাম পড়বে মাত্র 19 হাজার 999 টাকা। আর এটি জিএসটি মিলিয়েই এর দাম নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ সাধারণ মানুষের হাতের নাগালে এই স্কুটারটি। ডেটেল সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে এটি আপনি কিনতে পারবেন।

Tags

Related Articles

Close