দেশনিউজ

করোনা মোকাবিলায় ভিক্ষা করে ৯০ হাজার টাকা দান, এই ব্যক্তির জন্য গর্বিত গোটা দেশ

এক ভিখারি করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য দিলেন ৯০ হাজার টাকা।

করোনা মোকাবিলায় সামর্থ্য অনুযায়ী বহু মানুষ দান করেছেন। উচ্চ ধনী শ্রেণীর মানুষ থেকে একেবারে নিম্ন মধ্যবর্তী শ্রেণীর মানুষ ও এই পরিস্থিতিতে দেশের পাশে দাঁড়িয়েছেন। তবে এবার এক অন্য ঘটনা ঘটল। এক ভিখারি করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য দিলেন ৯০ হাজার টাকা। আর এই মহৎ কাজের জন্য তাঁকে জেলাশাসকের কাছে নিয়ে যাওয়া হয় এবং সম্মানিত করা হয়।

ওই ব্যক্তির নাম পুলপান্ডিয়ান, তিনি তুতিকরণ জেলার বাসিন্দা। তিনি এর আগেও প্রথমবার ১০ হাজার টাকা দান করেছিলেন মুখ্যমন্ত্রীর তহবিলে। এরপর আরও ৮ বার জেলা শাসকের দফতরে গিয়ে প্রতিবারই ১০ হাজার করে টাকা দান করেন। এই পর্যন্ত তিনি মোট ৯০ হাজার টাকা দান করেছেন। তবে শুধু করোনা মোকাবিলায় নয়, তিনি তার ভিক্ষার টাকা দিয়ে টেবিল, চেয়ার কেনা আর জলের সুবিধা করার জন্য সরকারি স্কুলে দান করতেন।

স্বাধীনতা দিবসের দিন ওই ব্যক্তিকে পুরস্কার দেওয়ার কথা হলেও ওই ব্যক্তিকে অনেক খোঁজ করেও খুঁজে পাওয়া যায়নি, কারণ ওই ব্যক্তি কখনো এক জায়গায় থাকেন না, চারিদিকে ঘুরে বেড়ান। সোমবার পুলপান্ডিয়ান জেলা শাসকের অফিসে টাকা জমা দিতে আসলে ওনাকে সোজাসুজি জেলা শাসকের কাছে নিয়ে যাওয়া হয় এবং সম্মানিত করা হয়। তিনি করোনা আক্রান্তদের জন্য ভিক্ষার প্রায় ৯০ শতাংশ দান করেছেন। তার এই অবদানের জন্য সারা ভারতে তিনি প্রশংসিত হয়েছেন।

Tags

Related Articles

Close