দেশনিউজ

বড়সড় নাশকতার ছক রাজধানী শহরে, দিল্লি পুলিশের তৎপরতায় পাকরাও ২ জইশ জঙ্গি

গোপন সূত্র মারফত জানা যায়, ঐ দুই জঙ্গি রাজধানীর বুকে বিরাট নাশকতার ছক করেছিল।

Advertisement
Advertisement

আবারও দিল্লিতে হামলার ছক কষেছিল জঙ্গিরা। সোমবার রাতে জইশ-ই-মহম্মদের সাথে যুক্ত দুই জঙ্গিকে একটি অপারেশনে গ্রেপ্তার করা হয়। গোপন সূত্র মারফত জানা যায়, ঐ দুই জঙ্গি রাজধানীর বুকে বিরাট নাশকতার ছক করেছিল। দিল্লি পুলিশ এটাও জানতে পেরেছে ওই দুই জঙ্গিই জম্মু ও কাশ্মীরের বাসিন্দা।

সোমবার রাত ১০ টা ১৫ মিনিট নাগাদ তারা দিল্লি পুলিশের হাতে ধরা পড়ে। দিল্লির সাড়াই কালে মিলেনিয়াম পার্কের কাছে আস্তানা গেড়েছিল ওই দুই দুষ্কৃতী। এই দুই জঙ্গির নাম সানাউল্লাহ মীর ও আসরফ খান। এই জঙ্গিদের কাছ থেকে ২টি সেমি অটোমেটিক পিস্তল, দশ রাউন্ড গুলি ছাড়াও ১৫ কেজি আইডি বিস্ফোরক উদ্ধার হয়েছে।

গোয়েন্দা রিপোর্টের তথ্য জানা গিয়েছে, ফের একবার জঙ্গি হামলা হতে পারে মুম্বাইয়ে। গোয়েন্দা বিভাগের একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে যে দেওয়ালি বা তার আশেপাশে বড়সড় নাশকতার ছক কষছে একটি জঙ্গি গোষ্ঠী। একই সাথে সেই রিপোর্টে এটাও দাবি করা হয়েছে এই হামলা হতে পারে আকাশ পথে।

এদিকে গোয়েন্দাদের আরেক রিপোর্টের তথ্য অনুযায়ী জানা গিয়েছে, বাংলার রাজনীতিবিদদের মারার জন্য এই জেহাদি সংগঠন তাদের স্লিপার সেলদের কাজে লাগাচ্ছে। এই জেহাদি সংগঠনটি ইতিমধ্যেই বাংলার সংখ্যালঘু সম্প্রদায়ের যুবকদের মগজধোলাই শুরু করে দিয়েছে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ভারতে নিজেদের উপস্থিতি বোঝানোর জন্য এদের দিয়েই বেশ বড়সড় একটি হামলার ছক কষেছে বাংলায়। এই সংক্রান্ত একটি গোয়েন্দা রিপোর্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা পড়েছে বলে জানা যাচ্ছে।

Related Articles